ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘প্রশাসন ব্যবহার করে বাক্স ভরার সুযোগ নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
‘প্রশাসন ব্যবহার করে বাক্স ভরার সুযোগ নেই’

বরিশাল: বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বলেছেন, প্রধানমন্ত্রী বলেছেন নির্বাচনকে উৎসবমুখর পরিবেশে প্রতিদ্বন্দ্বিতামূলক করতে হবে। আমরা মনে করি খালি মাঠে আর গোল দিতে দেব না।

জনগণ ভোটকেন্দ্রে যাবে, উৎসব মুখর পরিবেশে আপনার ভোট আপনি দেবেন, কোনো জালিয়াতির সুযোগ নেই। প্রশাসন ব্যবহার করে আপনারা বাক্স ভরবেন সে সুযোগ নেই। সিটি করপোরেশন নির্বাচনে আমাদেরকে পাখা বানিয়েছেন, আমাদের ওপর অত্যাচার-নির্যাতন করেছেন। সেই সুযোগ এবার নেই। এবার ভোট হবে স্বচ্ছ, খেলা হবে পরিচ্ছন্ন।

বুধবার (২৯ নভেম্বর) সকালে নগরের সদররোডস্থ দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত শান্তি সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে কেন এসেছেন এই প্রশ্ন তুলে তার ব্যাখ্যা দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর নাম উল্লেখ না করলেও অনেকটাই সমালোচনা করে মহানগর আওয়ামী লীগের এ সভাপতি বলেন, যে আসনটি আগে ছিল বিএনপি জামায়াতের ঘাঁটি। ১০ থেকে ১২ বছর আগে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নেতৃত্বে সেখানে আওয়ামী লীগের একটি শক্ত ঘাঁটি করা হয়েছে। মেয়র নির্বাচিত হওয়ার পর গত পাঁচ বছর সাদিক আব্দুল্লাহ বরিশালকে আলোকিত করেছেন। বরিশাল ছিল চাঁদাবাজ মুক্ত। হাট-বাজার, বাসস্ট্যান্ড ছিল দখলমুক্ত। সাদিক আব্দুল্লাহ সিটি করপোরেশন ছেড়ে দেওয়ার পর সবখানে নৈরাজ্য ছড়িয়ে পড়েছে।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমরা নির্বাচনে কেন এসেছি, আপনাদের প্রশ্ন জাগতে পারে। আমরা তো আওয়ামী লীগের। তাহলে আমরা কেন স্বতন্ত্র নির্বাচন করতে যাচ্ছি প্রশ্ন উঠতে পারে। উত্তরে বলবো, নেত্রী আমাদের সুযোগ দিয়েছেন জনপ্রিয়তা যাচাই করার জন্য। সেই সুযোগ আমরা নিয়েছি।

তিনি আরও বলেন, ফসল রোপণ করি আমরা। রোপণ থেকে শুরু করে ফল পাকা পর্যন্ত আমরা পরিশ্রম করে যাই। আর সেই পাকা ফসল আরেকজন এসে কেটে নিয়ে ঘরে তুলবে তা আমরা হতে দেব না। আমাদের কষ্টার্জিত ফসল আমাদের ঘরে রাখতে চাই।

এছাড়া বিরোধীদলের নাশকতার বিরুদ্ধে নেতাকর্মীদের সতর্ক থেকে প্রতিহত করার আহ্বান জানান তিনি।  
সমাবেশে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ উপস্থিত থাকলেও তিনি কোনো বক্তব্য দেননি।  

এছাড়া উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের নেতারা এবং ওয়ার্ডের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।