ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত

পিরোজপুর: পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। শুক্রবার (০১ ডিসেম্বর) রাতে সংগঠনের কেন্দ্রীয় কমিটি এক আদেশে স্থগিত করে।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

একইসঙ্গে সংগঠনের জেলার মঠবাড়িয়া উপজেলার কমিটি বিলুপ্ত করা হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জেলার কমিটি স্থগিত করা হয়েছে। একইসঙ্গে জেলার মঠবাড়িয়া উপজেলার কমিটিও মেয়াদোত্তীর্ণ হওয়ায় তা বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।  

এ বিষয়ে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেনের মুঠোফোনে কথা হলে তিনি বলেন, পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। পরে তা আবার ছেড়ে দেওয়া হতে পারে। তবে জেলার মঠবাড়িয়া উপজেলার কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

দলীয়  সূত্রে জানা গেছে, গত বছরের ৭ নভেম্বর সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অনিরুজ্জামান অনিককে সভাপতি ও ইফতেখার মাহামুদ সজলকে সাধারণ সম্পাদক করে ২০ জনকে সহসভাপতি, ৬ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক ও ৪ জনকে সাংগঠনিক সম্পাদক করে  ৩২ সদস্য বিশিষ্ট একটি আংশিক কমিটি ঘোষণা করা হয়। এর আগে ২০১৮ সালের মে মাসে জাহিদুল ইসলামকে সভাপতি ও অনিরুজ্জামান অনিককে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটি। ওই কমিটি প্রায় ৪ বছর তাদের কার্যক্রম চালান।

স্থানীয় আ.লীগসহ ছাত্রলীগের একাধিক সূত্র জানান, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের আগে সংগঠনের কমিটির কার্যক্রম স্থগিত করায় আ.লীগ মনোনীত প্রার্থীর ওপর এর প্রভাব পড়তে পারে। জেলার ৩টি আসনে আ.লীগ মনোনীত প্রার্থী রয়েছে। স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীদের দাবি বর্তমান জেলা কমিটি গঠনের পর থেকে জেলার সর্বত্র দ্রুত গতিতে ও সুন্দরভাবে সংগঠনের কাজ চলছে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেননি। তাই তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, এর আগে গত বছরের ২১ জানুয়ারি সংগঠনের কেন্দ্রীয় কমিটি ওই সময়ের জেলা সভাপতি সম্পাদকের মধ্যে সমন্বয়হীনতার কারণে কমিটির কার্যক্রম স্থগিত করেন। ওই কমিটি স্থগিতের প্রায় ১০ মাস পর ওই বছরের ৭ নভেম্বর অনিক-সজলের ওই কমিটি ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।