ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সেই ছাত্রলীগ নেতার মুক্তি দাবি, অবরোধের হুঁশিয়ারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
সেই ছাত্রলীগ নেতার মুক্তি দাবি, অবরোধের হুঁশিয়ারি

নরসিংদী: নরসিংদীতে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের মামলায় গ্রেপ্তার জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন এর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ছাত্রলীগ।  

শনিবার (০২ ডিসেম্বর) দুপুরে জেলা ছাত্রলীগের উদ্যোগে শহরের শিক্ষাচত্বর এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে জড়ো হয়।

এ সময় জেলা ও উপজেলার নেতাকর্মীরা বিভিন্ন প্লেকার্ড নিয়ে ও কাফন পরে অবিলম্বে রিমনের মুক্তি জানায়। এ সময় প্রায় এক ঘণ্টা শহরের ব্যস্ততম সড়ক ডিসি রোডে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল।

এ সময় বিক্ষোভ ও মানববন্ধনে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাজালাল আহমেদ শাওন, সদর থানা ছাত্রলীগের সভাপতি রবিউল আলম একমি, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ, শহর ছাত্রলীগের সভাপতি এস এম ওয়াজিদ জয়, সাধারণ সম্পাদক আশিক আলম রিয়েল, নরসিংদী সরকারি কলেজের আহ্বায়ক রাকিব হাসান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুল ইসলাম সিফাতসহ জেলা ও উপজেলার সভাপতি, সাধারণ সম্পাদকসহ নেতারা।

মানববন্ধনে নরসিংদী সরকারি কলেজের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুল ইসলাম সিফাত হুঁশিয়ারিতে বলেন, নরসিংদীর ছাত্রসমাজ আজ ঐক্যবদ্ধ হয়েছে। জেলার জনপ্রিয় ছাত্রনেতা রিমন ভাইকে মুক্তি না দিলে ছাত্রসমাজ যে কীভাবে ফুঁসে উঠতে পারে সেটির প্রমাণ ছাত্রসমাজ দেবে। রোববার (৩ ডিসেম্বর) আদালতে রিমনের জামিন চাওয়া হবে। যদি তাকে নিঃশর্ত জামিন না দিয়ে মুক্তির পথকে বাধাগ্রস্ত করা হয় তাহলে ছাত্রসমাজ ঢাকা-সিলেট মহাসড়ক ও ঢাকা -চট্রগ্রাম-কক্সবাজার রেলপথ অবরোধ করবে। তারা সভাপতির মুক্তি না দেওয়া পর্যন্ত রাজপথে থাকবেন।

নরসিংদী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাজালাল আহমেদ শাওন বলেন, আওয়ামী লীগের প্রার্থীর সভায় রিমন নৌকার পক্ষে কথা বলেছেন। এরপর ও তাকে শোকজ করা হলে সে শোকজের জবাব দেয়। আর নির্বাচন আচরণ বিধি আইন কার্যকর হবে ৩০ তারিখের পরে আর রিমন বক্তব্য দিয়েছে ২৭ তারিখে। একটি অপশক্তির ষড়যন্ত্রে তাকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা আশা করি আদালতে ন্যায় বিচারের মাধ্যমে রিমনকে মুক্তি পাবে।

প্রসঙ্গত, গত বুধবার নরসিংদী ক্লাবে আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য মো. নজরুল ইসলামের (বীর প্রতীক) একটি মতবিনিময় সভা হয়। সভায় নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন তার বক্তব্যে নৌকার বিরুদ্ধে অবস্থান নেওয়া স্বতন্ত্র প্রার্থীদের পেটানোর হুমকি দেয়। মুহূর্তেই ফেসবুকে এ ভিডিও ভাইরাল হয়। পরে নিবার্চনী আচরণ বিধি ভঙ্গ করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে গত বৃহস্পতিবার রাতে নরসিংদী সদর আসনের দায়িত্বে নিয়োজিত সহকারী রিটানিং অফিসার ওমর ফারুক বাদী হয়ে সদর মডেল থানায় একটি মামলা করেন। সে মামলায় শুক্রবার (০১ ডিসেম্বর) দুপুর ১টায় ঢাকার নিউমার্কেট থেকে আহসানুল ইসলাম রিমনকে নরসিংদীর ডিবি পুলিশ গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর শুক্রবার সন্ধ্যা ৫টায় পুলিশ তাকে নরসিংদীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহমাদুল হাসানের আদালতে হাজির করে। এ সময় তার পক্ষের আইনজীবী কাজী নাজমুল ইসলাম জামিনের প্রার্থনা করলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আরও পড়ুন: ‘মাইরের ওপর ওষুধ নাই’ বক্তব্য দেওয়া ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।