ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে নানা কর্মসূচিতে শহীদ দুলাল দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
রাজশাহীতে নানা কর্মসূচিতে শহীদ দুলাল দিবস পালিত

রাজশাহী: স্বৈরাচার বিরোধী আন্দোলনের অন্যতম ছাত্রনেতা শহীদ দুলালের ৩৩তম মৃত্যুবার্ষিকী ছিল মঙ্গলবার (৫ ডিসেম্বর)। দিনটিকে রাজশাহীতে শহীদ দুলাল দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ।



শহীদ রফিকুল ইসলাম দুলাল দিবস স্মরণে মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর ১২টায় রাজশাহী মহানগর ছাত্রলীগের উদ্যোগে রাজশাহী কলেজ শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শোকপদযাত্রা বের করা হয়। এটি মহানগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবারও রাজশাহী কলেজ শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

শোক পদযাত্রা শেষে রাজশাহী কলেজে থাকা শহীদ রফিকুল ইসলাম দুলালের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এরপর পুষ্পার্ঘ্য অর্পণ করেন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপ-কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা ও মহানগর ছাত্রলীগ নেতারা। শহীদ দুলালের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে দোয়া করা হয়।

এ সময় আর উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহ্সানুল হক পিন্টু, ধর্মবিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, সদস্য হাবিবুর রহমান বাবু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মোমিন, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিকসহ ছাত্রলীগ নেতারা।

দুলাল সামরিক স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের অন্যতম ছাত্রনেতা ছিলেন। তিনি রাজশাহী কলেজ ছাত্র সংসদের সাবেক সম্পাদক ও মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। গণঅভুত্থানের অকুতোভয় রফিকুল ইসলাম দুলাল ১৯৯০ সালের ৫ ডিসেম্বর সামরিক সরকারের লেলিয়ে দেওয়া পুলিশ ও গুণ্ডা বাহিনীর গুলিতে নির্মমভাবে শহীদ হন। দিনটিকে স্থানীয়ভাবে শহীদ দুলাল দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।