ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

রাজনীতি

ফরিদপুরে আ.লীগে যোগ দিলেন বিএনপি নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
ফরিদপুরে আ.লীগে যোগ দিলেন বিএনপি নেতা

ফরিদপুর: ফরিদপুরে আওয়ামী লীগে যোগ দিয়েছেন শাহ মো. আলতাফ হোসেন নামে বিএনপির এক নেতা।  

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে জেলা সদরের মাচ্চর ইউনিয়নের ধুলদি এলাকায় আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি আওয়ামী লীগে যোগ দেন।

 

আলতাফ হোসেন জেলা সদরের কানাইপুর ইউনিয়ন বিএনপির সদস্য ছিলেন এবং বর্তমানে ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান।  

জেলা আওয়ামী লীগের সভাপতি ও ফরিদপুর-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামীম হকের নিজস্ব বাসভবন চত্বরে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ওই সভার আয়োজন করেন জেলা আওয়ামী লীগ। সভায় সভাপতিত্ব করেন শামীম হক।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, সহ-সভাপতি শ্যামল ব্যানার্জী, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র অমিতাভ বোস, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, সাধারণ সম্পাদক সামছুল আলম চৌধুরী।  

জানা গেছে, শাহ মো. আলতাফ হোসেন ২০১৮ সালে ধানের শীষ প্রতীকে ইউপি নির্বাচনে অংশ নেন। ওই নির্বাচনে তিনি হেরে যান। ২০২৩ সালে ইউপি নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে জয়লাভ করেন। তার বড় ভাই ইউনুস মাতুব্বর ইউনিয়ন বিএনপির সভাপতি ছিলেন। এছাড়া তার সঙ্গে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ফরিদপুরের মরহুম কামাল ইউসুফের রাজনৈতিক সখ্যতা ছিল।  

যোগদান প্রসঙ্গে ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেন বলেন, বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করিনি, আমি আওয়ামী লীগই করতাম। আমি বিএনপির কোনো পদে ছিলাম না। ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম এবং কোতোয়ালি থানা ছাত্রলীগের সভাপতি ছিলাম। মাঝে রাজনীতিতে সক্রিয় ছিলাম না, তাই আবার সক্রিয় হলাম।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।