ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

রাজনীতি

বিএনপির নাশকতার মাত্রা আরও বিস্তৃত হতে পারে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
বিএনপির নাশকতার মাত্রা আরও বিস্তৃত হতে পারে: কাদের

ঢাকা: সংবিধানের ধারাবাহিকতা রক্ষা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন করছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

তবে নির্বাচন যতই ঘনিয়ে আসছে, বিএনপি ততই মরিয়া হয়ে উঠছে এবং দলটির নাশকতার মাত্রা আরও বিস্তৃত হওয়ার পাশাপাশি ভয়াবহ হতে পারে বলেও তিনি আশঙ্কা ব্যক্ত করেছেন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ আশঙ্কার কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির নৃশংস রাজনীতির টার্গেট পুলিশ, সাধারণ মানুষসহ অনেকে। নির্বাচন যত ঘনিয়ে আসছে, বিএনপি ততই মরিয়া হয়ে উঠছে। তাদের নাশকতার মাত্রা আরও বিস্তৃত ও ভয়াবহ হতে পারে। মুরগির বাচ্চাও তাদের টার্গেট। নাশকতা, গুপ্ত হামলার ভয়াবহ যে চিত্র, তা রেকর্ড স্থাপন করছে। গতকাল (৬ ডিসেম্বর) পর্যন্ত ছয়শ গাড়ি ভাঙচুর করেছে, রেলে দশটি আগুন দিয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংবিধানের ধারাবাহিক রক্ষা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন করছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য সব রাজনৈতিক দলের সঙ্গেই আলোচনা চলছে। নির্বাচনবিরোধী কর্মকাণ্ড ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে সবার সঙ্গে আলাপ-আলোচনা চলছে। পাশাপাশি নির্বাচনবিরোধী অপরাজনীতি প্রতিহত করতে এবং নির্বাচনমুখী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সমন্বয় করতেও আলোচনা চলছে।

জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের বৈঠক সম্পর্কে তিনি বলেন, বৈঠকে আসন বণ্টনের প্রসঙ্গ আসেনি। আলোচনা হয়েছে নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনমুখী দলগুলোর সমন্বয়ে ঐক্যবদ্ধভাবে নাশকতা ও গুপ্ত হামলার মতো নির্বাচনবিরোধী অপকর্ম প্রতিহত করা নিয়ে। রাজনৈতিক আলোচনাই ছিল মুখ্য।

পোশাক খাতে মার্কিন ক্রেতা প্রতিষ্ঠানের নতুন শর্ত প্রসঙ্গে এ মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র চাইলেও একতরফা কিছু করতে পারবে না। যুক্তরাষ্ট্রের কথায় ইউরোপ, এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় এলাকার বন্ধু দেশগুলো বাংলাদেশের বিষয়ে চরম কোনো সিদ্ধান্ত নিতে এখন আর পক্ষপাতী নয়। যেসব দেশ নিষেধাজ্ঞা দেবে, তাদের কাছ থেকে কোনো পণ্য নেবে না বাংলাদেশ।

তিনি বলেন, আমরা বিদেশে বন্ধুহীন নই। তারা জানে বাংলাদেশে সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় শেখ হাসিনা কীভাবে নির্বাচন করছেন। দেশে যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সেজন্য তিনি নির্বাচন করছেন। জনগণের ভোটের মাধ্যমেই সরকারি ও বিরোধী দল আসবে।

এ প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।