ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

রাজনীতি

নান্দাইলে বিএনপি-পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধ অনেকে  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
নান্দাইলে বিএনপি-পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধ অনেকে  

ময়মনসিংহ: ময়মনসিংহের নান্দাইল উপজেলায় বিএনপি ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংর্ঘষ হয়েছে। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছে।

এতে অন্তত ৩০ নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করেছে বিএনপি।  

এ ঘটনায় শ্রমিকদল নেতা মো. আউয়ালকে (৩৫) গ্রেপ্তার করা হয়েছে বলে জানায় পুলিশ।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে নান্দাইল উপজেলার মাজার বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।      

আহত পুলিশ সদস্যদের এবং গুলিবিদ্ধ নেতাকর্মীদের নাম-পরিচয় জানা যায়নি।  

নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশিদুজ্জামান জানান, অবরোধের সমর্থনে উপজেলা বিএনপির নেতাকর্মী ও ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের মনোনয়ন প্রত্যাশী নাসের খান চৌধুরীর সমর্থকরা বিক্ষোভ মিছিল বের করলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।  

তিনি আরও জানান, এর আগে অবরোধকারীরা উপজেলার মোয়াজ্জেমপুর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিলটি বের করে উপজেলা সদরের প্রধান সড়কে আসতে চাইলে বাধা দেয় পুলিশ। এখানেও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১২ রাউন্ড রাবার বুলেট এবং তিনটি টিয়ারশেল ছোড়ে। এসময় দুই পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

স্থানীয় উপজেলা যুবদল নেতা মো. জহিরুল ইসলাম জানান, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল বের করলে পুলিশ কোনো কারণ ছাড়াই আমাদের ওপর হামলা করে, গুলি ও টিয়ারশেল ছোড়ে। এতে বিএনপি ও এর অন্যান্য অঙ্গ সংগঠনের প্রায় অর্ধশত নেতাকর্মী গুলিবিদ্ধ হন।

এ বিষয়ে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য মো. নাসের খান চৌধুরীর বাংলানিউজকে বলেন, সংঘর্ষের ঘটনায় আমাদের অনেক নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নপ্রায় অর্ধশত নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। তবে আহতদের সঠিক সংখ্যা পরে জানা যাবে।  

এসময় বিএনপি ও অঙ্গ সংগঠনের তিনজন নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন বলেও তিনি দাবি করেন।  

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।