ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যশোরে বাম জোটের নির্বাচন অফিস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
যশোরে বাম জোটের নির্বাচন অফিস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

যশোর: ‘প্রহসনের নির্বাচনী তফসিল বাতিল ও তদারকি সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবিতে বাম গণতান্ত্রিক জোট, যশোরের নির্বাচন অফিস অভিমুখে বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিয়েছে।  

রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে মিছিলটি শহরের উকিল বার মোড়ে আইনজীবী মিলনায়তনের সামনে পৌঁছালে পুলিশ আটকে দেয়।

এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ সসদস্যদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে মিছিলটি ঘুরিয়ে নিতে বাধ্য হন বিক্ষোভকারীরা। পরে যশোর সার্কিট হাউজের সামনে পথসভার মধ্যদিয়ে বিক্ষোভ কর্মসূচি শেষ হয়।

এ বিষয়ে পুলিশের বক্তব্য জানার জন্যে জেলা পুলিশের মুখোপাত্র অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইনের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে কেউ ফোন ধরেননি। তবে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, বাধা দেওয়া হয়নি। তাদের বলা হয়েছিল শান্তিপূর্ণ কর্মসূচি করার।

বাম গণতান্ত্রিক জোট সূত্রে জানা গেছে, দুপুর সাড়ে ১২টায় প্রেসক্লাব যশোরের সামনে থেকে
প্রহসনের নির্বাচনী তফসিল বাতিল, ফ্যাসিবাদী সরকার ও আজ্ঞাবহ নির্বাচন কমিশনের পদত্যাগ, তদারকি সরকারের অধীনে নির্বাচন ও সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা লাল পতাকা হাতে নিয়ে নির্বাচন কমিশন অফিস অভিমুখে বিক্ষোভ মিছিল শুরু করে।  

এ সময় শেখ হাসিনা সরকারের পদত্যাগ, নির্বাচন বাতিলের স্লোগান দেওয়া হয়। মিছিলটি শহরের ব্যস্ততম উকিল বারের মোড়ে আইনজীবী ভবনের সামনে পৌঁছালে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাকের নেতৃত্বে পুলিশের ২০-২৫ জন সদস্য মিছিলটি আটকে দেন।

এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে পুলিশ জোর করে মিছিলটি শহরের বাইরের দিকে ঘুরিয়ে দেয়। ফলে বিক্ষোভকারীরা মিছিলটি সার্কিট হাউজের সামনে নিয়ে শেষ করেন। এ সময় সেখানে সংক্ষিপ্ত পথসভা হয়।

যশোর জেলা বাম গণতান্ত্রিক জোট, যশোর জেলা সমন্বয়ক বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য জিল্লুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি আবুল হোসেন ও বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সম্পাদক তসলিম উর রহমান।  
বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের বাধা দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সমাবেশে বক্তারা বলেন, বিজয়ের মাসে মত প্রকাশে, সভা সমাবেশ, মিছিল করতে ফ্যাসিবাদ সরকার ও তার পুলিশ বাহিনি বাধা দিয়ে দেশের স্বাধীনতা ও গণতন্ত্র প্রশ্ন বিদ্ধ করেছে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
ইউজি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।