ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা শুরু

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা শুরু বিজয় শোভাযাত্রা ঘিরে জড়ো হয়েছেন নেতাকর্মীরা। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের উদ্যোগে বিজয় শোভাযাত্রা শুরু হয়েছে। শোভাযাত্রাটি রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, শাহবাগ, সায়েন্স ল্যাব হয়ে ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধু ভবন পর্যন্ত যাবে।

 

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণ থেকে বিজয় শোভাযাত্রাটি শুরু হয়। এর আগে শোভাযাত্রার উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজয় শোভাযাত্রা সফল করতে আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা, ঢাকা জেলা শাখা প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। শোভাযাত্রায় অংশ নেওয়া নেতাকর্মীদের হাতে জাতীয় পতাকা, দলীয় পতাকাসহ বিভিন্ন ব্যানার-ফেস্টুন রয়েছে।  
শোভাযাত্রায় ট্রাকগুলোতে বাজানো হচ্ছে বিভিন্ন ধরনের সংগীত। এ ছাড়া দলটির বিভিন্ন অঙ্গ-সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনও এ কর্মসূচিতে যোগ দিয়েছে। শোভাযাত্রায় আওয়ামী লীগের কেন্দ্রীয় পর্যায়ের অধিকাংশ নেতা-কর্মীরা অংশ নেন।

এদিকে কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সারা দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর উদ্যোগে বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
এইচএমএস/এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।