ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ভুঞাপু‌রে স্বতন্ত্র প্রার্থীর মি‌টিংয়ে হামলা-ভাঙচু‌রের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
ভুঞাপু‌রে স্বতন্ত্র প্রার্থীর মি‌টিংয়ে হামলা-ভাঙচু‌রের অভিযোগ

টাঙ্গাইল: টাঙ্গাইলের ভুঞাপু‌রে আওয়ামী ল‌ীগের স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডুর নির্বাচনী সভায় হামলা ও ভাঙচু‌রের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় হামলাকারী‌দের নাম উল্লেখ ক‌রে থানায় অভিযোগ দেওয়া হ‌য়ে‌ছে।

 

ঘটনার পর থেকে ভুঞাপু‌রে উত্তেজনা বিরাজ কর‌ছে। ফের যেন কোনো ঘটনা না ঘটে সেজন্য ঘটনাস্থলে অতি‌রিক্ত পু‌লিশ মোতা‌য়েন করা হ‌য়ে‌ছে।  

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপু‌রে ভুঞাপুর কাচার বাজারস্থ ডেল্টা লাইভ ইন্স‌্যু‌রেন্স কার্যালয়ে নির্বাচনী সভা চলাকা‌লে নৌকা প্রতী‌কের প্রার্থী তানভীর হাসান ছোট ম‌নিরের অনুসারীরা এ হামলা চালায়।

এসময় সভায় উপ‌স্থিত ছি‌লেন- আওয়ামী লী‌গের স্বতন্ত্র ও ঈগল প্রতী‌কের প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু, ভুঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ, গোপালপুর পৌরসভার মেয়র র‌কিবুল হক ছানা, উপজেলা আওয়ামী লী‌গের সা‌বেক যুগ্ম আহ্বায়ক আব্দুর রাজ্জাক, সা‌বেক ভাইস চেয়ারম‌্যান সাহিনুল ইসলাম তরফদার বাদল, জেলা পরিষদ সদস্য খায়রুল ইসলাম বাবলুসহ দুই উপ‌জেলার আওয়ামী লী‌গের নেতারা।  

উপজেলা আওয়ামী লী‌গের সা‌বেক যুগ্ম আহ্বায়ক আব্দুর রাজ্জাক বলেন, এমপি প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু নেতাকর্মীদের নি‌য়ে ইন্স‌্যু‌রেন্স কার্যালয়ে নির্বাচনী সভা শুরু করেন। এসময় অত‌র্কিতভ‌াবে নৌকা প্রতী‌কের প্রার্থীর অনুসারীরা হামলা চালিয়ে ভাঙচুর ক‌রে।  

এম‌পি প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু বলেন, ‘নির্বাচনী সভা চলাকালীন আওয়ামী লীগ ম‌নোনীত প্রার্থী ছোট ম‌নি‌রের ক‌্যাডাররা হামলা ক‌রে‌ছে। এসময় অফি‌সে ভাঙচুর করা হয় এবং হুম‌কি দেওয়া হয়। এছাড়া আমা‌দের টার্গেট ক‌রে ইটপাট‌কেল নি‌ক্ষেপ ক‌রে হামলাকারীরা। প‌রে পু‌লিশ‌কে অব‌হিত করা হ‌লে পু‌লিশ এসে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় হামলাকারী‌দের নাম উল্লেখ ক‌রে থানাসহ নির্বাচন ক‌মিশ‌নে অভিযোগ দেওয়া হ‌য়ে‌ছে'।  

তি‌নি আরও ব‌লেন, প্রার্থীর ওপর যদি হামলা হয় তাহ‌লে ভোটার ও সমর্থকরা অংশগ্রহণ করবে না। ‌তারা তো জীবনের ঝুঁকি নিয়ে ভোট দি‌তে আস‌বে না। ভোটাররা যদি ভোটকেন্দ্রে না আসতে পারে আমরাই যদি প্রচারণার ক্ষেত্রে বাধাগ্রস্ত হই তাহলে ভোটাররা ভোট দিতে আসবে কীভাবে।  

ভুঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্ল‌্যাহ জানান, ঘটনার পরই সেখা‌নে অতিরিক্ত পু‌লিশ মোতা‌য়েন করা হ‌য়ে‌ছে। বর্তমানে প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।