ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভোটের আগেই নিজেকে এমপি দাবি জাপা প্রার্থীর, ২ প্রার্থীর অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
ভোটের আগেই নিজেকে এমপি দাবি জাপা প্রার্থীর, ২ প্রার্থীর অভিযোগ

নীলফামারী: ভোটের আগেই নিজেকে সংসদ সদস্য (এমপি) দাবি করেছেন বলে অভিযোগ উঠেছে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের লাঙল প্রতীকের প্রার্থী মো. আহসান আদেলুর রহমানের বিরুদ্ধে।  

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) পঙ্কজ ঘোষের বরাবর লিখিত এ অভিযোগ দিয়েছেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থী মোখছেদুল মোমিন (ট্রাক) ও জাসদ প্রার্থী আজিজুল হক (মশাল)।

 

অভিযোগে বলা হয়, এই আসনের লাঙল প্রতীকের প্রার্থী আহসান আদেলুর রহমান প্রকাশ্যে ও বিভিন্ন মাধ্যমে ভোটের আগেই নিজেকে সংসদ সদস্য হিসেবে বিজয়ী ঘোষণা করেছেন। যা নির্বাচনের পরিবেশ ব্যাহত ও নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। ফলে সাধারণ ভোটাররা ভোট প্রদানে উৎসাহ হারিয়ে ফেলছে। এ বিষয়ে ওই প্রার্থীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান অভিযোগকারীরা।

অভিযোগকারী স্বতন্ত্র প্রার্থী মোখছেদুল মোমিন বলেন, এ আসনে লাঙলের প্রার্থী নির্বাচনের আগে নিজেকে বিজয়ী বলে বিভিন্নভাবে বলে বেড়াচ্ছেন। আমরা এর প্রতিকার চেয়ে রিটার্নিং কর্মকর্তাকে লিখিতভাবে জানিয়েছি।

অভিযোগের বিষয়ে জানতে লাঙল প্রতীকের প্রার্থী আদেলুর রহমানের মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। তিনি বারবার ফোন কেটে দেন।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) পঙ্কজ ঘোষ বলেন, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।