ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রথম অগ্রাধিকার হবে কর্মসংস্থান: খালিদ চৌধুরী

নিশাত বিজয়, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
প্রথম অগ্রাধিকার হবে কর্মসংস্থান: খালিদ চৌধুরী

ঢাকা: আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভায় দ্বিতীয়বারের মতো ডাক পেয়েছেন খালিদ মাহমুদ চৌধুরী। একাদশ জাতীয় সংসদের অধীনে নৌ-পরিবহন মন্ত্রণালয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি।

এবারও একই মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করবেন দিনাজপুর-২ আসন থেকে নির্বাচিত এ নৌকার মাঝি।

আওয়ামী লীগ সভানেত্রীর বিশেষ সহকারী হিসেবে পরিচিত খালিদ দলের সাবেক সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সম্পাদকও।

প্রতিমন্ত্রী পদে নতুন করে দায়িত্ব পাওয়া খালিদ কথা বলেছেন বাংলানিউজের সঙ্গে। বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পূর্ণ তারুণ্য নির্ভর। তিনি আমাদের নেতা। কাজেই সমগ্র দেশই তারুণ্যের ওপর নির্ভর করে এগিয়ে যাবে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দেওয়া একান্ত সাক্ষাৎকারে খালিদ আরও বলেন, আগামীতে মন্ত্রণালয়ের প্রথম অগ্রাধিকার হবে কর্মসংস্থান। আমাদের মন্ত্রণালয়ের যে উন্নয়নগুলো হচ্ছে, সেগুলো চলমান থাকবে। এ ছাড়া আমরা আমাদের নির্বাচনী ইশতেহারে বলেছি- উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান। আমরা অবশ্যই এই কর্মসংস্থানের বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেব। যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অঙ্গীকার করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা রাজনীতি করছি। তিনি যেখানে যেভাবে রাখবেন আমরা সেখানেই কাজ করবো। সেই প্রত্যয় নিয়েই তার নেতৃত্বে আমরা রাজনীতি করি। দ্বিতীয়বার তিনি আমাকে তার নেতৃত্বে মন্ত্রিসভায় সুযোগ দিয়েছেন। যে বিশ্বাস ও আস্থা আমার ওপর প্রধানমন্ত্রী রেখেছেন, আমি চেষ্টা করবো সেই আস্থা ও বিশ্বাসের মর্যাদা রাখতে। এটাই আমার জন্য সবচেয়ে বড় প্রাপ্তি।

এর আগে ২০১৯ সালের ৬ জানুয়ারি নৌপরিবহন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার পর মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর, পায়রা সমুদ্র বন্দর নির্মাণ কাজের নেতৃত্ব দেন খালিদ। ঢাকার চারপাশে নদী দখল রোধে ভূমিকা রেখেও ব্যাপক প্রশংসা পেয়েছেন তিনি। মোংলা বন্দরের খননকাজ পরিচালনা করে ভারী জাহাজ চলাচলে সক্ষমতাও তৈরি করেছেন খালিদ মাহমুদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪    
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।