ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পাচার হওয়া অর্থ ফেরত আনার জোর দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
পাচার হওয়া অর্থ ফেরত আনার জোর দাবি

বরিশাল: অর্থ পাচারকারী ও ঋণখেলাপিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার পাশাপাশি পাচার হওয়া অর্থ ফেরত আনার দাবিতে বরিশালে বাংলাদেশ ব্যাংক অভিমুখে বিক্ষোভ মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট।  

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

শুরুতে নগরের অশ্বিনী কুমার হল চত্বর থেকে বাংলাদেশ ব্যাংক অভিমুখে বাম গণতান্ত্রিক জোটের নেতারা বিক্ষোভ মিছিল নিয়ে যান।

মিছিল পরবর্তী সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা শাখার সভাপতি কমরেড অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম এবং বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা শাখার সমন্বয়কারী ডা. মনীষা চক্রবর্তী।

বক্তারা বলেন, দক্ষিণ এশিয়ায় অর্থ পাচারে ভারতের পরেই বাংলাদেশের অবস্থান। প্রতি বছর বাংলাদেশ থেকে ৮০ হাজার কোটি টাকা পাচার হয়ে যাচ্ছে, যা দিয়ে কমপক্ষে দুইটি পদ্মা সেতু নির্মাণ করা সম্ভব।  

ঋণখেলাপিদের কাছ থেকে ঋণ আদায়ের ব্যবস্থা না করে বা দোষীদের শাস্তির আওতায় না এনে কেন্দ্রীয় ব্যাংক তাদের আশ্রয় প্রশ্রয় দিয়ে জনগণের স্বার্থের বিরুদ্ধে ও লুটেরাদের পক্ষে নগ্ন অবস্থান নিচ্ছে।

বক্তারা অবিলম্বে অর্থ পাচারকারি ও ঋণখেলাপিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ এবং পাচার হওয়া অর্থ ফেরত আনার জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
এমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad