ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যারা সিন্ডিকেটের মাধ্যমে মানুষকে কষ্ট দেয় তারা দেশদ্রোহী: নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
যারা সিন্ডিকেটের মাধ্যমে মানুষকে কষ্ট দেয় তারা দেশদ্রোহী: নাছিম

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, যারা মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করে বেশি মুনাফা লাভ করে তারা দেশবিরোধী ও দেশদ্রোহী। এদেরকে আইনের আওতায় এনে বিচার করার মাধ্যমে দেশের মানুষের দুঃখ কষ্ট লাঘব করার জন্য আওয়ামী লীগ ও সরকার তার অবস্থান থেকে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

রোববার (৩ মার্চ) মহান মুক্তিযুদ্ধে প্রথম শহীদ ফরুক ইকবালের ৫৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে রাজধানীর মৌচাক চৌরাস্তা মোড়ে স্থাপিত শহীদ ফারুক ইকবাল স্মৃতি স্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, সব ব্যবসায়ী সিন্ডিকেটের সঙ্গে জড়িত না। যারা সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বৃদ্ধি করে মানুষকে কষ্ট দেয় তাদের বিপক্ষে আমরা সবসময় সোচ্চার। তাদের হাত থেকে দেশের মানুষকে রক্ষা করা দরকার।

তিনি বলেন, সরকার আন্তরিকভাবে দ্রব্যমূল্য কমানোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে আন্তরিকতার কোনো অভাব নেই। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে সারা বিশ্বে জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় জিনিসপত্রের দামও বৃদ্ধি পেয়েছে। দেশের মানুষ কষ্টে আছে এটি আমরা স্বীকার করে নিয়েই দ্রব্যমূল্য কমানোর চেষ্টা করছি। যারা মানুষের দুঃখ-কষ্টকে নিয়ে রাজনীতি করে মানুষকে বিপথগামী করতে চায় তাদের হাত থেকেও দেশের মানুষ মুক্তি পেতে চায়।

নাছিম বলেন, বিএনপি-জামায়াত ফৌজদারি অপরাধ করায় পুলিশ দেখলে ভয় পায়। এটা খুব স্বাভাবিক বিষয়। এদের নেতারা আবার বড় বড় কথা বলে। তারা বলে পুলিশ ছাড়া এলে নাকি তারা আওয়ামী লীগকে দেখিয়ে দেবে। ব্যাপারটা কিন্তু এক ধরনের বিএনপি নেতাদের ফোবিয়ায় পরিণত হয়েছে। তারা পুলিশকে ভয় পায় বলে বারবার পুলিশের ওপর দোষ চাপায়। যারা অপরাধী তারাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে অভিযোগ আনে। বিএনপির আন্দোলন সম্পর্কে দেশের মানুষের ধারণা রয়েছে। তারা আন্দোলনে ডাক দেয় কিন্তু আন্দোলনে নামে না। দেশের জনগণ সমর্থন করে না। বিএনপি নেতারা আরাম-আয়েশে সময় কাটায় আর কর্মীরা নেতাদের বিশ্বাস করে না। আবার নেতারা তাদের কর্মীদের বিশ্বাস করে না। এটাই আমরা বারবার দেখেছি। তাদের অপরাজনীতি এখন দেশের মানুষের কাছে পরিষ্কার।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
এসকে/এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।