ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণতান্ত্রিক প্রক্রিয়ায় ক্ষমতায় যাওয়ার একমাত্র উপায় জনগণ: আমীর খসরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
গণতান্ত্রিক প্রক্রিয়ায় ক্ষমতায় যাওয়ার একমাত্র উপায় জনগণ: আমীর খসরু

বান্দরবান: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ক্ষমতায় যাওয়ার একমাত্র উপায় জনগণ, আর জনগণের সমর্থন নিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সবাইকে ক্ষমতায় যেতে হবে, না হলে সেটি গ্রহণযোগ্য হবে না।

বুধবার (২০ মার্চ) বিকেলে বান্দরবান জেলা বিএনপির আয়োজনে সম্প্রতি বিভিন্ন রাজনৈতিক মামলায় কারাগার থেকে মুক্ত হওয়া নেতাকর্মীদের সংবর্ধনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, একটি দখলদার নির্বাচনে বাংলাদেশের জনগণকে না যেতে বিএনপির যে আহ্বান ছিল বাংলাদেশের ৯৫ শতাংশ মানুষ সেটি সমর্থন করেছেন। এবারের নির্বাচনকে প্রত্যাখ্যান করেছেন, নির্বাচন প্রক্রিয়াকেও প্রত্যাখ্যান করেছেন। সে অবস্থায় জোর করে দখলদার সরকার আজকে যারা ক্ষমতায় আছে ,তারা বাংলাদেশের জনগণের ভোটে নির্বাচিত নই, তাদের কোনো নৈতিক, রাজনৈতিক বৈধতা নেই।  

তিনি বলেন, বাংলাদেশের জনগণ এখন মুক্তি চায় ,তারা ভোট দিয়ে নির্বাচিত একটি সরকার দেখতে চায়।

আমীর খসরু মাহমুদ চৌধুরী আরও বলেন, বর্তমানে একটি গোষ্ঠী, একটি দল ব্যাংক নিয়ন্ত্রণ করছে , একটি গোষ্ঠী, একটি দল বাজার নিয়ন্ত্রণ করছে , আজকে একটি গোষ্ঠী, একটি দল সবস্থানে চাঁদাবাজি করে দেশের দ্রব্যমুল্য বৃদ্ধি করছে আর কোনো নিয়ন্ত্রণ নেই বাজার ব্যবস্থায়।

বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো.জাবেদ রেজার সঞ্চালনায় জেলা বিএনপির সভাপতি মাম্যাচিংয়ের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, জেলা বিএনপির সহসভাপতি লুসাই মং ও সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিনসহ বিএনপির বিভিন্ন নেতাকর্মীরা।

এ সময় সম্প্রতি বিভিন্ন রাজনৈতিক মামলায় কারাগার থেকে মুক্ত হওয়া ৩১ নেতাকর্মীকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।