ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির শক্তি কমে মুখের বিষ উগ্র হয়ে উঠছে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
বিএনপির শক্তি কমে মুখের বিষ উগ্র হয়ে উঠছে: কাদের

ঢাকা:  বিএনপির শক্তি কমে মুখের বিষ উগ্র হয়ে উঠছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৩০ মার্চ) আওয়ামী লীগের রংপুর বিভাগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

 

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ মতবিনিময় সভা হয়।

গত জাতীয় সংসদ নির্বাচনে বিরোধিতা করে বিদেশি যারা বিভিন্ন কথা বলেছিল তারা এখন সরকারের সঙ্গে কাজ করার কথা বলছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপির শক্তি কমে গেছে। শক্তি কমে গেলে মুখের বিষ উগ্র হয়ে উঠে। মানুষের শক্তি কমে গেলে মনে রাখবেন মুখের বিষ উগ্র হয়। বিএনপি নেতাদের কথা শুনলে এটাই মনে হয়। এত বেশ তাদের মুখে, এত বাজে কথা, এত নোংরা কথা একটা রাজনৈতিক দলের নেতারা বলতে পারে এটা বিশ্বাস করতে কষ্ট হয়। এ মুহূর্তে বাংলাদেশ এখন অনেকটা ভালো, আমরা স্টেবল, আমাদের এখন আশঙ্কা করার কোনো কারণ নেই।  

তিনি আরও বলেন, আপনারা অপপ্রচার মিথ্যাচারের বিভ্রান্ত হবেন না। বাংলাদেশের নির্বাচন নিয়ে দেশে-বিদেশি ষড়যন্ত্রের খেলা, এ অশুভ খেলায় ভারত একাত্তরে যেমন আমাদের পাশে ছিল, ভারতসহ কিছু বন্ধুদের এবারও আমরা পাশে পেয়েছি। এটা হলো ভারতের অপরাধ সেজন্য ভারতীয় পণ্য বর্জন করতে বলে। ভারতীয় পণ্য বর্জন করতে যারা বলে তাদের রান্না ঘরে ভারত, তোদের ড্রেসিংরুমে ভারত, তাদের সবার ঘরে ভারত এটা হলো বাস্তবতা। সবকিছু হারিয়ে বিএনপি এখন ভারত বিরোধিতায় নেমেছে। বিভ্রান্ত হবেন না কিছুই করতে পারবে না, কিছু করার ক্ষমতা তাদের নেই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন পয়েট অব পলিটিক্স, আর তার কন্যা শেখ হাসিনা হলেন ম্যাজিসিয়ান অব পলিটিক্স।

এ সময় দলের কমিটি প্রসঙ্গে সাধারণ সম্পাদক বলেন, পকেট কমিটি না করে দলের ত্যাগীদের কমিটিতে রাখতে হবে। অনেক সময় কেন্দ্রকে না জানিয়ে উপজেলা, থানা,ইউনিয়ন কমিটি ভেঙে দেওয়াসহ কমিটির কারো পদ বাতিল ও অব্যাহতি দিয়ে থাকে জেলা কমিটি। এটা করা যাবে না। জেলা কমিটি কাউকে অব্যাহতি কিংবা কমিটি ভেঙে দেওয়ার বিষয়ে কেন্দ্রকে শুধু সুপারিশ করতে পারবে।

এ সভায় রংপুর বিভাগের বিভিন্ন জেলার দায়িত্বপ্রাপ্ত নেতা ও দলীয় এবং স্বতন্ত্র সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
এসকে/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।