ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ. লীগ সরকারকে সরাতে না পারলে দেশ একশ বছর পিছিয়ে যাবে: আমিনুল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
আ. লীগ সরকারকে সরাতে না পারলে দেশ একশ বছর পিছিয়ে যাবে: আমিনুল  কথা বলছেন আমিনুল হক।

ঢাকা: বিএনপির ক্রীড়া সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক বলেছেন, বর্তমান শাসকগোষ্ঠী দীর্ঘ দেড়যুগ দেশটাকে শোষণ করে আসছে। শিক্ষাব্যবস্থা, স্বাস্থ্যব্যবস্থা, বিচার ব্যবস্থাসহ সব সেক্টর আজ ধ্বংসের পথে।

জনগণের বাক স্বাধীনতা কেড়ে নিয়ে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। সরকারদলীয় নেতাকর্মীদের লুটপাটের কারানে দেশের অর্থনীতি আজ ভঙ্গুর অবস্থায় পতিত হয়েছে। এ সরকারকে দ্রুততম সময়ের মধ্যে সরাতে না পারলে দেশ একশ বছর পিছিয়ে যাবে।  

শনিবার (৩০ মার্চ) বিমানবন্দর সিভিল অ্যাভিয়েশনো ঢাকা মহানগর উত্তর বিমানবন্দর সাংগঠনিক ওয়ার্ড বিএনপি আয়োজিত এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

আমিনুল বলেন, আওয়ামী লীগ বিরোধী দলে থাকলে দেশে ধ্বংসাত্মক চালায়। আর ক্ষমতায় এলে রাষ্ট্রের সার্বভৌমত্ব অন্য রাষ্ট্রের কাছে বিকিয়ে দেয়। এই দলটি সবসময়ই হত্যার রাজনীতি করে। ৭২ থেকে ৭৫ সালেও এই আওয়ামী লীগ বিরোধী মতের হাজার হাজার জনতাকে হত্যা করেছে। আজ সেই আওয়ামী লীগই দেশের গণতন্ত্রকামী মানুষকে হত্যা করছে, গুম করছে। নিক্ষেপ করা হচ্ছে অন্ধকার কারাগারে।

তিনি বলেন, কতটা নিষ্ঠুর হলে এ সরকার বিরোধী মতের নেতাকর্মীদের বাসায় না পেলে আটক করা হয় তার বাবাকে, মাকে। এমনকি পায় না নিজ ভাই এবং সন্তানও। এ অত্যাচারী শাসক পৃথিবীর অনেক স্বৈরশাসককে হার মানিয়েছে। তবে কোনো স্বৈরশাসকের পতনই কিন্তু ভালোভাবে হয়নি। তা বর্তমান শাসকগোষ্ঠীকে মনে রাখতে হবে।

আব্দুর রউফের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক মুস্তাফিজুর রহমান সেগুন, মো. আকতার হোসেন, হাজী মো. মোস্তফা জামান, সদস্য আলাউদ্দিন সরকার টিপু, শাহীনুর আলম মারফত, মো. আফাজ উদ্দিন আফাজ, দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এ বি এম এ রাজ্জাকসহ থানা, ওয়ার্ড বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
টিএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।