ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বুয়েট ইস্যুতে হাইকোর্ট যুগান্তকারী রায় দিয়েছেন: ইনান 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
বুয়েট ইস্যুতে হাইকোর্ট যুগান্তকারী রায় দিয়েছেন: ইনান 

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) রাজনৈতিক সংগঠন ও এর কার্যক্রম নিষিদ্ধের সিদ্ধান্ত স্থগিত করা যুগান্তকারী রায় বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।  

সোমবার (১ এপ্রিল) তিনি এ মন্তব্য করেন।

ইনান বলেন, আমাদের হাইকোর্টের সিদ্ধান্ত মানতে হবে। গণতন্ত্র ও সংবিধানের পক্ষে এ রকম একটি যুগান্তকারী রায় ঘোষণার জন্য আদালতকে ধন্যবাদ।  

তিনি বলেন, আমরা বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি চালুর চেষ্টা করবো। বুয়েটের সব সংগঠন ভালোবাসা রেখে ভ্রাতৃত্ববন্ধনে অটুট হয়ে একটি আধুনিক যুগোপযোগী ছাত্র রাজনীতির উদাহরণ যেন প্রতিষ্ঠা করে সে লক্ষ্যে আমরা কাজ করবো।  

আবরার হত্যার বিষয়ে ইনান বলেন, এ ঘটনা আমাদের হৃদয়ে রক্তক্ষরণ করে। তবে ব্যতিক্রম কখনো উদাহরণ হয় না। এ ধরনের ঘটনা যেন কখনোই না ঘটে সে বিষয়ে আমরা সজাগ ও সতর্ক থাকবো।

বুয়েটে ছাত্রলীগের কমিটি দেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা সংগঠনের নিয়ম অনুযায়ী কার্যকর পদক্ষেপ নেবো।  

উল্লেখ্য, বুয়েটে রাজনৈতিক সংগঠন ও এর কার্যক্রম নিষিদ্ধের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট আজ এ আদেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।