ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

চাঁদাবাজি ও মারধরের অভিযোগে পিরোজপুর ছাত্রলীগের সাবেক সভাপতি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
চাঁদাবাজি ও মারধরের অভিযোগে পিরোজপুর ছাত্রলীগের সাবেক সভাপতি গ্রেপ্তার

পিরোজপুর: চাঁদার দাবিতে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক খুরশিদ আলম রায়হানকে (৩২) মারধরের অভিযোগে পিরোজপুর জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি অনিরুজ্জামান অনিককে (৩৩) গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল।  

মঙ্গলবার  (০২ মার্চ) রাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসিকুজ্জামান।

 

চাঁদাবাজি ও মারধরের অভিযোগে অনিককে প্রধান করে ১৩ জনের নাম উল্লেখ করে এবং আরও ১০-১২ জনকে অজ্ঞাত আসামি করে থানায় মামলা করেছেন আহত ছাত্রলীগ নেতা খুরশিদ আলম রায়হান। খুরশিদ আলম রায়হান জেলার মঠবাড়িয়া উপজেলার পৌর সভার ৫ নম্বর ওয়ার্ডের বহেরাতলা এলাকার মো. রস্তুম আলীর ছেলে। তিনি একজন ঠিকাদার।  

আর অনিরুজ্জামান অনিক পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলুর ছেলে।  

অভিযোগ সূত্রে জানা গেছে, অভিযুক্ত জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি অনিরুজ্জামান অনিক মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক খুরশিদ আলম রায়হানের কাছে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করেছিলেন। তিন কিস্তিতে বিভিন্ন সময় ওই টাকার ১০ লাখ টাকা অনিককে দিয়েছেন রায়হান। কিন্তু মঙ্গলবার সন্ধ্যায় রায়হান ব্যবসার কাজ শেষে জেলা এলজিইডি অফিস থেকে বের হচ্ছিলেন।  এসময় অনিক লোকজন নিয়ে তাকে ঘিরে ফেলেন। অনিক তার সঙ্গে থাকা পিস্তল দিয়ে রায়হানের মাথায় ও কানে আঘাত করেন এবং তার কাছে থাকা ৬৫ হাজার টাকা ছিনিয়ে নেন। এরপর তারা রায়হানকে বেধম মারধর করে রাস্তায় ফেলে রেখে যান। স্থানীয়রা গুরুতর অবস্থায় রায়হানকে উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে যান। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।  

পিরোজপুর সদর থানার ওসি মো. আসিকুজ্জামান জানান, অভিযুক্ত অনিরুজ্জামান অনিককে গ্রেপ্তার করা হয়েছে।  

জেলা ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ ওঠায় গত ০১ ফেব্রুয়ারি কমিটি ভেঙে দেন সংগঠনের কেন্দ্রীয় কমিটি। এরপর এখানো কোনো নতুন কমিটি দেয়নি কেন্দ্রীয় কমিটি।  

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।