ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আ.লীগের নিষ্ঠুরতা ইতিহাসে কালো অধ্যায় হয়ে থাকবে: সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
আ.লীগের নিষ্ঠুরতা ইতিহাসে কালো অধ্যায় হয়ে থাকবে: সালাম

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, আওয়ামী লীগের অত্যাচার থেকে শিশু থেকে বৃদ্ধ, ব্যবসায়ী রাজনীতিবিদ কেউ রেহাই পায়নি। নিষ্ঠুরতম শাসন ইতিহাসের পাতায় কালো অধ্যায় হয়ে থাকবে।

হিটলার ইহুদিদের দমন করলেও তার দেশপ্রেম ছিল। কিন্তু এ সরকারের দেশের প্রতিও কোনো মায়া নেই। তাই তারা দেশের সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে হলেও ক্ষমতায় থাকার জন্য মরিয়া।

রোববার (০৭ এপ্রিল) আদাবরের ঢাকা উদ্যান ৩ নম্বর রোডে থানা বিএনপির আহ্বায়ক নাসির উদ্দীনের সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক মনোয়ার হোসেন জীবনের সঞ্চালনায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক।

আব্দুস সালাম বলেন, নতুন প্রজন্মকে ভুল ইতিহাস পড়িয়ে সরকার সত্যিকারের ইতিহাসকে ধামাচাপা দিচ্ছে। গুম ও ক্রসফায়ারের মতো শব্দকে পরিচিত করে রাষ্ট্রকে অপরাধপ্রবণ করে তুলছে। থানায় ও কারাগারে নির্মম অত্যাচার করে হত্যা করা হচ্ছে। যা পাকিস্তানি শাসকরাও করেনি।  

আমিনুল হক তার বক্তব্যে বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া যেমন আপসহীন নেত্রী, তেমনি আমাদের নেতাকর্মীরাও আপস করতে শিখেনি। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে শতশত ভাই শহীদ হয়েছেন। হাজারো নেতাকর্মী পুঙ্গত্ব বরণ করেছেন। কিন্তু তাতেও শহীদ জিয়ার সৈনিকেরা মনোবল হারাননি। যত জেল-জুলুম আসবে তাতে আরও শক্তিশালী হবে আন্দোলনের মাত্রা।

এ সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সোহেল রহমান, অ্যাডভোকেট আখতারুজ্জামান, হাজী মো. ইউসুফ, অ্যাডভোকেট আফতাব উদ্দিন জসীমসহ মহানগর ও আদাবর থানা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৪
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।