ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে ছাত্রদল নেতাকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
ময়মনসিংহে ছাত্রদল নেতাকে শোকজ

ময়মনসিংহ: আওয়ামী লীগের এমপি ব্যারিস্টার ফারজানা ছাত্তারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী প্রকৌশলী লুৎফুল্লাহেল মাজেদ বাবু।  

এর সমালোচনা করার প্রতিবাদকারীকে হুমকি দেওয়ায় এক ছাত্রদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে জেলা ছাত্রদল।

 

বিষয়টি নিয়ে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।  

রোববার (৭ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রায়হান শরীফ হলুদ বাংলানিউজকে এ শোকজের সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে গত ৩ এপ্রিল উত্তর জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক আল আদিন সরকার লিমন স্বাক্ষরিত এক চিঠিতে ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. মোবারক হোসেনকে শোকজ করা হয়।

নোটিশে উল্লেখ করা হয়, ঈশ্বরগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র নেতা লুৎফুল্লাহেল মাজেদ বাবুকে নিয়ে ‘কুৎসা’ রটানোর প্রতিবাদ করার কারণে সরিষা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি হারুন অর রশিদ স্বপনকে প্রাণনাশের হুমকি দেওয়ার লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে কেন তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তা ৫ এপ্রিলের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হলো।

ভুক্তভোগী মোবারক হোসেন বাংলানিউজকে শোকজ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, সম্প্রতি ‘আ.লীগের এমপিকে বিএনপি নেতার ফুলেল শুভেচ্ছা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। দেশের চলমান প্রেক্ষাপটে এ বিষয়টি দলের জন্য বিব্রতকর ও বেমানান মনে করে আমি নিউজটি আমার ফেসবুক পেজে শেয়ার করেছি। এতে ক্ষুব্ধ হয়ে একটি পক্ষ আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে শোকজ করিয়েছে।  

এ ঘটনায় জবাব দাখিলের জন্য গত ৪ এপ্রিল জেলার নেতাদের কাছে আমি সাতদিনের সময় প্রার্থনা করে লিখিত আবেদন জমা দিয়েছি। মূলত ছাত্রদলের একটি পক্ষ আমার ছবি ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি খুলে নিজেরা কথোপকথন করে মিথ্যা এ অভিযোগ সাজিয়েছে।    

ঘটনার বিষয়ে উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. রায়হান শরীফ হলুদ বাংলানিউজকে বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই ছাত্রনেতাকে শোকজ করা হয়েছে। তিনি এখনো জবাব দাখিল করেননি, তবে সময় প্রার্থনা করেছেন। বিষয়টি নিয়ে পরে কথা বলব।      

এ বিষয়ে ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদলের সভাপতি নিহাদ সালমান ডুনন বলেন, ঘটনাটি খতিয়ে দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।  

এদিকে শোকজের ঘটনাটিকে ‘উদোর পিন্ডি বুধোর ঘাড়ে’ বলেও মন্তব্য করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের একাধিক নেতা।

বিগত ২৫ মার্চ মহাখালী এসকেএস টাওয়ারের তৃতীয় তলায় আমান ফুড ভ্যালিতে ঈশ্বরগঞ্জ কল্যাণ সমিতি-ঢাকা আয়োজিত সংগঠনের প্রয়াত উপদেষ্টা সাইফুদ্দীন আহম্মেদ মনির মৃত্যুতে স্মরণসভা, দোয়া ও ইফতার মাহফিল-২০২৪ অনুষ্ঠানে আওয়ামী লীগের এমপি ব্যারিস্টার ফারজানা ছাত্তারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিএনপি নেতা প্রকৌশলী লুৎফুল্লাহেল মাজেদ বাবু। পরে মুহূর্তেই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ঘটনাটি নিয়ে সংবাদ প্রকাশিত হয়।  

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।