ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আমরা বৈষম্যহীন বাংলাদেশ চাই: নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
আমরা বৈষম্যহীন বাংলাদেশ চাই: নাছিম

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমাদের সমাজে এখনও অনেক বৈষম্য রয়েছে। কিছু মানুষ ভালো আছে, কিছু মানুষ খুব ভালো আছে, আবার কিছু মানুষ খারাপ আছে।

আমরা বৈষম্যহীন বাংলাদেশ চাই। সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য আমাদের কিছু করতে হবে। সরকারের একার পক্ষে সর্বক্ষেত্রে সব সমস্যা সমাধান করা সম্ভব নয়। এর জন্য সমাজের বিবেকবান মানুষদের এগিয়ে আসতে হবে। সব রাজনৈতিক দলের নেতাদের মানুষের পাশে এসে দাঁড়াতে হবে। এটি অরাজনৈতিক মানুষরাও করতে পারে। সবাই যদি দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করে তাহলে বাংলাদেশ আরও উন্নত ও সমৃদ্ধ হবে।

আমরা চাই নিজের পায়ে দাঁড়াতে, ঘুরে দাঁড়াতে। জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনা যেভাবে কাজ করছেন, তাতে আমরা অনেকটাই ঘুরে দাঁড়িয়েছি। আমাদের বাংলাদেশ এখন আগের থেকে অনেক বেশি উন্নত ও সমৃদ্ধ। শেখ হাসিনা যেভাবে কাজ করে যাচ্ছেন, তার পাশাপাশি সব দেশ প্রেমিক রাজনৈতিক সংগঠন, গণতান্ত্রিক সংগঠন, সামাজিক, যুব সংগঠনসহ সবাইকে মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করতে হবে, যোগ করেন তিনি।

রোববার (৭ এপ্রিল) রাজধানীর সেগুনবাগিচায় জুম বাংলাদেশের উদ্যোগে রিকশা, ভ্যান, সেলাই মেশিন, পুঁজিসহ চায়ের দোকান হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জুম বাংলাদেশ প্রসঙ্গে তিনি বলেন, এ সংগঠন যেভাবে মানুষের পাশে সামাজিক কর্ম করে, তা সত্যি প্রশংসনীয়। এ সংগঠন রাষ্ট্রীয় কোনো অর্থ এখনও পাচ্ছে না। হয়তো অদূর ভবিষ্যতে পাবে। তারা শুধু পথশিশুদের জন্য না, সারা দেশের বঞ্চিত মানুষ ও অসহায়দের জন্য যেমন ভাবছে এবং কার্যক্রমকে আরও এগিয়ে নেওয়ার জন্য তারা যে পরিকল্পনা করেছে, সেই পরিকল্পনায় সততা ও নিষ্ঠার সঙ্গে তারা এগিয়ে যাবে।

বাহাউদ্দিন নাছিম এরপর ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতনের সেগুনবাগিচা সামাজিক অনুষ্ঠান কেন্দ্রে ঈদ উপহার হিসেবে শাড়ি, লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০৪১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
এসকে/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।