ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মানুষের মনে আনন্দ নেই, এবারের ঈদ দুঃখের: মির্জা ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
মানুষের মনে আনন্দ নেই, এবারের ঈদ দুঃখের: মির্জা ফখরুল জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জ্ঞাপন ও দোয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর 

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দ্রব্যমূল্য বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ ভালো কাপড় কিংবা খাবার কিনতে পারছে না। তাই দেশের মানুষের মনে আনন্দ নেই।

এ কারণে এবারের ঈদ বাংলাদেশের মানুষের কাছে দুঃখের।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীর শেরেবাংলা এলাকায় বিএনপিপ্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জ্ঞাপন ও দোয়া শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।  

মির্জা ফখরুল ইসলাম বলেন, বাংলাদেশকে পরনির্ভরশীল করা এই সরকারের লক্ষ্য, দেশকে পরনির্ভরশীল করার ম্যান্ডেট দিয়েই এই সরকার ক্ষমতায় এসেছে। পিলখানা থেকে সেই পরিকল্পনা বাস্তবায়ন শুরু হয়েছে। দেশের অর্থনীতিকেও তারা ধ্বংস করে দিয়েছে। সরকারের রোষানলে পড়েছেন বিএনপি নেত্রী, সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, তাকে বন্দি করে রাখা হয়েছে। কঠিন দুঃসময় পার করছে বিএনপি।

তিনি বলেন, শুধু দল নয়; পুরো দেশ একটা দুঃসময় পার করছে। তারপরও দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় দেশের মানুষ সংগ্রাম করে চলছে, জনগণের আন্দোলন বৃথা যায় না। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই।  

বিএনপিা মহাসচিব বলেন, আমরা দেশের মানুষের গণতন্ত্রের অধিকার, ভোটের অধিকার প্রতিষ্ঠা করেই ছাড়ব। বর্তমান সরকারকে না সরিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করা যাবে না।  

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, আব্দুস সালাম, মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমনিুল হক,দক্ষিণের রফিকুল আলম মজনু, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সাধরাণ সম্পাদক নাসির উদ্দিন নাসিরসহ বিএনপিও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
টিএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।