ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যুক্তরাষ্ট্র গণতন্ত্রে কত ধাপ পিছিয়েছে, পিটার হাসকে ওবায়দুল কাদেরের প্রশ্ন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
যুক্তরাষ্ট্র গণতন্ত্রে কত ধাপ পিছিয়েছে, পিটার হাসকে ওবায়দুল কাদেরের প্রশ্ন

ঢাকা: যুক্তরাষ্ট্র গণতন্ত্রে কত ধাপ পিছিয়েছে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের কাছে তা জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

যুক্তরাষ্ট্রের আটলান্টিক কাউন্সিলের স্বাধীনতা সূচকে ২৫ ধাপ পিছিয়েছে বাংলাদেশ। ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের এমন তথ্য সম্পর্কে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটাই সত্য তা তো আমরা মেনে নিচ্ছি না। ২৫ ধাপ পিছিয়েছে? আমি রাষ্ট্রদূতকে (মার্কিন) জিজ্ঞেস করতে চাই, আপনার নিজের দেশ গণতন্ত্রে কত ধাপ পিছিয়েছে। সেটার জবাব আগে দিন।

বিএনপি বলছে তারা আন্দোলনের কৌশল পরিবর্তন করছে। এ প্রসঙ্গে আওয়ামী লীগের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, এটির কী জবাব দেবো? তারা আন্দোলন থেকে গণঅভ্যুত্থানে গেলো, গণঅভ্যুত্থান থেকে লিফলেট বিতরণে এলো, এ গণআন্দোলন তো অন্তঃসারশূন্য।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনে কোনো আবেদন পাবলিকের কাছে নেই। পাবলিকের কোনো সম্পৃক্ততা নেই। আর পাবলিকের কোনো সম্পৃক্ততা যে আন্দোলনে নেই, সেটা কোনো আন্দোলনই না।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এমইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।