ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে

লালমনিরহাট: লালমনিরহাট সদর উপজেলার হরতালের সংঘর্ষে শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম হত্যা মামলায় বিএনপির পাঁচ নেতাকে হত্যা মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. মিজানুর রহমান তাদের পাঁচজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে যাওয়া পাঁচজন হলেন- লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল ওহাব মণ্ডল, একই কমিটির সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, একই ইউনিয়নের যুবদলের সাংগঠনিক সম্পাদক শাহানুর আলম সুজন, একই ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক সোহাগ পাটোয়ারী, একই ইউনিয়ন ছাত্রদলের সভাপতি সাদ্দাম হোসেন।  

আদালত পুলিশ জানায়, গত ২৯ অক্টোবর হরতালে বিএনপির সঙ্গে সংঘর্ষে সদর উপজেলা লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের নেতা জাহাঙ্গীর আলম গুরুতর আহত হন। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নিলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাহাঙ্গীর আলমের মৃত্যু হয়। এ ঘটনায় গত ১ নভেম্বর কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুকে হুকুমের আসামি করে ৮১ জনের নাম উল্লেখ করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।  

এ হত্যা মামলায় হাইকোর্ট থেকে অন্তবর্তীকালীন জামিনে ছিলেন বিএনপির নেতারা। সেই জামিনের মেয়াদ শেষে বুধবার লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালত হাজির হয়ে জামিনের আবেদন করেন বিএনপির নেতারা। আদালতের বিচারক জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. মিজানুর রহমান তাদের জামিন নামঞ্জুর করে আদালতে পাঠানো নির্দেশ দেন।

লালমনিরহাট আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট আকমল হোসেন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  

এরই প্রতিবাদে বুধবার (২৪ এপ্রিল) দুপুরে লালমনিরহাট জেলা বিএনপি দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করেন বিএনপি। মানববন্ধনে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু উপস্থিত থেকে বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad