ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দলীয় নির্দেশনা অমান্য করায় বিএনপিপন্থি ২ প্রার্থীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
দলীয় নির্দেশনা অমান্য করায় বিএনপিপন্থি ২ প্রার্থীকে শোকজ তুষার (বামে) ও মুসা (ডানে)

মানিকগঞ্জ: জেলার হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে প্রার্থী হওয়ায় দুই নেতাকে শোকজ করেছে বিএনপি।

বুধবার (২৪ এপ্রিল) দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

নোটিশে চেয়ারম্যান প্রার্থী উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক, বয়ড়া ইউপির সাবেক চেয়ারম্যান মো. জাহিদুর রহমান তুষার (কাপ পিরিচ প্রতীক) ও ভাইস চেয়ারম্যান প্রার্থী  কাঞ্চনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. মোশারফ হোসেন মুসাকে (চশমা প্রতীক) ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়, গত ১৫ এপ্রিল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত নেওয়া হয়। বিএনপির নেতা হিসেবে আপনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করেননি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার এমন মনোবৃত্তি সম্পূর্ণরূপে দলীয় শৃঙ্খলা পরিপন্থি এবং দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা। দলের সিদ্ধান্ত উপেক্ষা করে জালিয়াতির নির্বাচনে অংশ নেওয়ার জন্য আপনার বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তা হোয়াটসঅ্যাপ বা অন্যকোনো মাধ্যমে পত্র প্রাপ্তির কিংবা ফোনে অবহিত হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে যথাযথ কারণ দেখিয়ে একটি লিখিত জবাব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বিএনপির নেতা ও ভাইস চেয়ারম্যান প্রার্থী ও জেলা বিএনপির সাবেক সদস্য মো. মোশারফ হোসেন মুসাকে তার মোবাইলফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি।

উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জাহিদুর রহমান তুষার বলেন, নোটিশের জবাব আমি দেব, কেন্দ্রের সিদ্ধান্ত যাই হোক না কেন, জনগণের ভালোবাসা, দোয়া ও সমর্থন নিয়ে শেষ পর্যন্ত আমি নির্বাচনী মাঠে থাকব। আমি টানা ১৯ বছর বয়ড়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগণের সেবা করেছি। যার ফলে পুরো উপজেলায় আমার একটা অবস্থান তৈরি হয়েছে। আমি নির্বাচন করতে চাইনি, জনগণ আমাকে বাধ্য করেছে।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।