ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশ এখন বহুমুখী সংকটে: নুরুল হক নুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
দেশ এখন বহুমুখী সংকটে: নুরুল হক নুর

চাঁপাইনবাবগঞ্জ: দেশ এখন বহুমুখী সংকটে পড়েছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

তিনি বলেছেন, বাংলাদেশ আজ বহুমুখী সংকটে পতিত।

এখানে গণতন্ত্রের সংকট, রাজনৈতিক সংকট। এই রাজনৈতিক আর গণতন্ত্রের সংকট একটা দুর্বৃত্ত গোষ্ঠীর জন্ম দিয়েছে, একটা সিন্ডিকেটের জন্ম দিয়েছে। ব্যাংক ডাকাত, লুটেরা আর মাফিয়াদের জন্ম দিয়েছে। চাঁদাবাজদের জন্ম দিয়েছে। সে কারণে আজকে দেশের টাকা বাইরে পাচার হয়ে হচ্ছে। ব্যাংক লুটপাট হয়ে যাচ্ছে।  

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে গণঅধিকার পরিষদ চাঁপাইনবাবগঞ্জ শাখার আয়োজনে শহরের টাউন ক্লাবে ‘গণতন্ত্র পুনরুদ্ধারে নাগরিক সমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় নুরুল হক এসব কথা বলেন।

ডাকসুর সাবেক এ ভিপি বলেন, কৃষকেরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পাচ্ছেন না। অপরদিকে সিন্ডিকেটের কারণে নিত্যপণ্যের দাম বাজারে চড়া। দেশের ব্যাংকগুলো ফাঁকা করে ফেলেছে। আমদানি-রপ্তানির নামে টাকা বাইরে পাচার করে বিদেশে বাড়ি-গাড়ি করেছে। ব্যাংক থেকে ৯২ হাজার কোটি টাকা চোরের দলেরা লুটপাট করেছে। ব্যাংক ডাকাতের দল আওয়ামী লীগ আজকে বাংলাদেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে।  

তিনি অভিযোগ করে বলেন, গণতন্ত্রকে গুম করে দেশে ভারতীয় তাঁবেদারি শাসন ব্যবস্থা কায়েম করা হয়েছে। সীমান্তবর্তী এই জেলায় প্রতিনিয়ত লাশ পড়ে। ৫৪টি নদীর পানির ন্যায্য হিস্যা আমরা পাই না। যে কারণে এই মৌসুমে পুরো উত্তরাঞ্চলের ফসলি জমি ফেটে চৌচির। পদ্মা নদী মরে যাচ্ছে, আওয়ামী লীগের এটা নিয়ে কোনো ভাবনা নেই।

নুরুল হক নুর আরও বলেন, বাংলাদেশে ভারতের আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ চলছে। তাদের পণ্য বর্জন চলছে। আর আওয়ামী লীগ সরকার যারা সীমান্তে গুলি চালিয়ে হত্যা করে, মানুষ পোড়ায় তাদের পক্ষ নিয়ে তাদের তুষ্ট করছে। ভারতের বাজারে পরিণত করছে বাংলার জমিনকে।

চাঁপাইনবাবগঞ্জের রাজনীতি প্রসঙ্গে তিনি বলেন, সারাদেশে যেমন ছাত্রলীগের অত্যাচার চলছে, একইভাবে চাঁপাইনবাবগঞ্জেও চলছে এসপি লীগের তাণ্ডব। প্রজাতন্ত্রের একজন কর্মচারী হয়ে ঢাকায় বসে ছাত্রলীগের কমিটি করে জেলায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছেন।

টাউন ক্লাবের এ আলোচনা সভায় আরও বক্তব্য দেন- চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া, গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খাঁন, উচ্চতর পরিষদের সদস্য আরিফ তালুকদার, শহিদুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।