ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আ. লীগ নেতারা ব্যাংক লুটের টাকায় বিদেশে সেকেন্ড হোম তৈরি করেছে: আমিনুল হক 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, মে ৬, ২০২৪
আ. লীগ নেতারা ব্যাংক লুটের টাকায় বিদেশে সেকেন্ড হোম তৈরি করেছে: আমিনুল হক 

ঢাকা: আওয়ামী সরকারের নেতারা ব্যাংক লুটের টাকা দিয়ে বিদেশে সেকেন্ড হোম তৈরি করেছে মন্তব্য করে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, আওয়ামী সরকার তার কতিপয় লোক দিয়ে বাংলাদেশের ব্যাংক লুটপাট করেছে। লুটপাটকৃত টাকা নিয়ে তারা ইউরোপ, আমেরিকা, কানাডা, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও দুবাইতে সেকেন্ড হোম তৈরি করেছে।

 

তিনি বলেন, ব্যাংক লুটপাটের ফলে দেশের অর্থনীতির যে সংকটের মুখে পড়েছে, এটা কিন্তু জনগণকেই সাফার (ভুক্তভোগী) দিতে হবে। এর ভোগান্তি জনগণকেই পোহাতে হবে। কারণ তারা যে টাকাটা দেশ থেকে বিদেশে পাচার করেছে এ টাকার মালিক হলো জনগণ, এর ফলে জনগণ ক্ষতিগ্রস্ত হয়েছে।  

রোববার (৫ মে) দুপুরে ঢাকা মহানগর উত্তরের ৪০ ও ২৮ নম্বর ওয়ার্ডে পৃথক পৃথক কর্মসূচিতে অংশ নিয়ে আমিনুল হক এসব কথা বলেন।  

তীব্র তাপদাহে অতিষ্ঠ সাধারণ জনগণ ও পথচারীদের মাঝে বোতলজাত খাবার পানি ও স্যালাইন বিতরণে ভাটারা থানাধীন ৪০ নম্বর ওয়ার্ড ও  শেরে বাংলা নগর থানার ২৮ নম্বর ওয়ার্ড বিএনপি পৃথকভাবে এ কর্মসূচি আয়োজন করে।  

বিএনপির এ কেন্দ্রীয় নেতা বলেন, বাংলাদেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে চাল, ডাল, লবণ, তেল থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বৃদ্ধির ফলে জনজীবন বিপর্যস্ত অবস্থায় পড়েছে। জনজীবনে নাভিশ্বাস উঠেছে।  

তিনি বলেন, দেশে দ্রব্যমূল্যের পাশাপাশি জ্বালানি তেল, গ্যাস ও বিদ্যুতের এতটাই মূল্যবৃদ্ধি পেয়েছে যে, মানুষের বেঁচে থাকার যে মাধ্যম সেখান থেকেও তারা বঞ্চিত হচ্ছেন।  

আমিনুল হক বলেন, আওয়ামী সরকার গত ১৫ বছর ধরে এদেশের জনগণের ওপর চেপে বসে আছে। দেশের গণতন্ত্র, ভোটের অধিকার হরণ করেছে তারা, বাংলাদেশের মানুষের যে প্রত্যাশা একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা, সেই প্রত্যাশাও হরণ করা হয়েছে।  

তিনি বলেন, আওয়ামী সরকার দেশের জনগণের ভোটে নির্বাচিত হতে চায় না। কারণ তাদের ভয় এদেশের জনগণ তাদের সঙ্গে নেই। এদেশের মানুষের ওপর আওয়ামী সরকার যেভাবে দুঃশাসন, অত্যাচার, জুলুম, নির্যাতন করেছে, তাতে এ আওয়ামী সরকার জানে এদেশের জনগণ তাদের ভোট দেবে না।

বিএনপির এ নেতা বলেন, আওয়ামী সরকার গত ৭ জানুয়ারি একতরফা ডামি নির্বাচনে নিজেরা নিজেরা ভোট করে সরকার গঠন করেছে, সে নির্বাচন জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করে ভোট কেন্দ্রে যায়নি, কিন্তু আমরা দেখেছি ৭ জানুয়ারির জাতীয় নির্বাচনে ভোট কেন্দ্রে কোনো মানুষ ছিল না। যে ভোট কেন্দ্রগুলো ছিল সেখানে কুকুর, বিড়াল, ছাগল এবং নতুন করে দেখা গেছে যে, ভোট কেন্দ্রে বানরও হাঁটাচলা করেছে। কি দুর্ভাগ্য আমাদের! বাংলাদেশের মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন না।  

ভাটারার আয়োজক সংগঠনের সভাপতির জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহজাহান সরকারের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, হাজি ইউসুফ, এবিএমএ রাজ্জাক, আজহারুল ইসলাম সেলিম, আফতাব উদ্দিন জসিম, ভাটারা থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আলী, মো. সেলিম মিয়া, শেরে বাংলা নগর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহজালাল সিকদারসহ স্থানীয় বিএনপির নেতারা।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মে ৬, ২০২৪
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।