ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

এমপি আনার হত্যাকাণ্ড নিয়ে ফখরুলের বক্তব্যের সমালোচনায় কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মে ২২, ২০২৪
এমপি আনার হত্যাকাণ্ড নিয়ে ফখরুলের বক্তব্যের সমালোচনায় কাদের কথা বলছেন ওবায়দুল কাদের। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ভারতে সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজিম আনার খুন হওয়ার ঘটনা নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিষয়টি নিয়ে মির্জা ফখরুল যে উক্তি করেছেন তা সমীচীন নয় বলে ওবায়দুল কাদের মন্তব্য করেন।

বুধবার (২২ মে) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির উদ্যোগে আয়োজিত ‘সাংস্কৃতিক বৈচিত্র্য সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রায় আমাদের অভিনিবেশ ও কর্মস্পৃহা’ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আসলে তার  পরিবার জানে চিকিৎসার জন্য ভারতে গিয়েছেন। আমাদের এমপিরা তো চিকিৎসার জন্য যান। কেউ তো ভারত সরকারকে জানিয়ে যান না। নিরাপত্তার ব্যাপারটা তখনই সেভাবে দেখা হয় তখন সেখানকার যথাযথ কর্তৃপক্ষকে জানিয়ে যদি যেতেন। ফখরুল সাহেব বলছেন বন্ধু রাষ্ট্রে গিয়ে নিরাপত্তা নেই। কিন্তু আপনারাই যদি শত্রু রাষ্ট্র সেখানে সালাউদ্দিন আপনাদের নিরাপদে এত দিন, কত বছর হলো? সালাউদ্দিন আসেন না, আমি ফখরুল সাহেবকে বলছি, সেখানে তো তাকে কেউ হত্যা করেননি। তার জীবনের তো নিরাপত্তা বিঘ্নিত হয়নি, জীবনের কোনো হানি ঘটেনি। তাহলে এ ধরনের অপবাদ কেন দিচ্ছেন বন্ধু রাষ্ট্রকে। সেখানে পুলিশ, সাংবাদিকদের জানান তাকে যারা হত্যা করেছে, যে ফ্ল্যাটিতে বাংলাদেশেরই কেউ অন্য নামে প্ল্যাটটি কিনেছে এবং ওখানে যারা হত্যা করেছে পাঁচ-ছয়জনের মতো এর মধ্যে পাঁচজনই আমাদের দেশের। এখন এ ব্যাপারটা নিয়ে কথায় কথায়, ‘যারে দেখতে নারি তার চলন বাঁকা’, এ ধরনের উক্তি করা সমীচীন নয়।

সভায় সভাপতিত্ব করেন সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান আতাউর রহমান। সভা পরিচালনা করেন সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির সদস্য সচিব অসীম কুমার উকিল।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মে ২২, ২০২৪
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।