ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আনার হত্যার বিচারের দাবিতে ঝিনাইদহে অবস্থান কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, মে ২৫, ২০২৪
আনার হত্যার বিচারের দাবিতে ঝিনাইদহে অবস্থান কর্মসূচি

ঝিনাইদহ: ঝিনাইদহ-৪ কালীগঞ্জ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার সুষ্ঠু বিচার, মূল পরিকল্পনাকারীদের আটক ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (২৫ মে) সকালে কালীগঞ্জে নিহত সংসদ সদস্য’র বাসভবনের সামনে উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করেন।

এসময় স্থানীয় আওয়ামী নেতা মোস্তাফিজুর রহমান বিজু, সদ্য নির্বাচিত উপজেলা চেয়ারম্যান শিবলী নোমানী, সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন ঠান্টু, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলমসহ শতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, এমপি আনার হত্যার মূল পরিকল্পনাকারী যুক্তরাষ্ট্রে অবস্থান করছে। তাকে দেশে এনে দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি হত্যার সঙ্গে আরও কেউ যদি জড়িত থাকে তাদেরও আইনের আওতায় আনার দাবি জানান তারা।

প্রসঙ্গত. গত ১২ মে চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। ১৩ মে তাকে কৌশলে ডেকে নিয়ে কলকাতার নিউটাউন এলাকার একটি আবাসিক ভবনে হত্যা করে মরদেহ টুকরো টুকরো করে ট্রলি ব্যাগে নিয়ে বিভিন্ন স্থানে ফেলে দেয় হত্যাকারীরা। এ ঘটনায় ভারত ও বাংলাদেশে ছয়জন গ্রেপ্তার হলেও মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীন যুক্তরাষ্ট্রে পলাতক রয়েছেন। আর হত্যা নিশ্চিত হওয়ার তিনদিন পেরিয়ে গেলেও মরদেহের কোনো সন্ধান পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, মে ২২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।