ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

৫২৭ ভারতীয় পণ্য বর্জনের আহ্বান কেন্দ্রীয় কৃষকদল সভাপতির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, মে ২৫, ২০২৪
৫২৭ ভারতীয় পণ্য বর্জনের আহ্বান কেন্দ্রীয় কৃষকদল সভাপতির

সিরাজগঞ্জ: জাতীয়তাবাদী কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন বলেছেন,  ইউরোপীয় ইউনিয়নের একটি গবেষণা সংস্থার রিপোর্ট অনুযায়ী ভারতে যে ৫২৭ পণ্য বিষময়, জনস্বার্থে এসব পণ্য বর্জনের জন্য জনগণের প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, গত ১৫ বছরে দেশের সব শ্রেণিপেশার মানুষ ক্ষতিগ্রস্ত হলেও সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন কৃষকেরা।

 বারবার সারের মূল্য বৃদ্ধি বিশেষ করে ইউরিয়া সারের চারগুণ মূল্যবৃদ্ধি এবং সরকারের ভ্রান্তনীতির কারণে কৃষিপেশা এখন অলাভজনকপেশায় পরিণত হয়েছে। সে সঙ্গে কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য না পেয়ে সর্বস্বান্ত হয়ে পড়েছেন।

শুক্রবার (২৪ মে) বিকেলে সিরাজগঞ্জের পৌর ভাসানী মিলনায়তনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার, গণতন্ত্র ও ভোটাধিকার আদায়ের লক্ষে জেলা কৃষকদলের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা কৃষক দলের আহ্বায়ক মতিয়ার রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব শাহাদাত হোসেন ঠান্ডু পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও  জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।  

এছাড়া বক্তব্য রাখেন, কৃষক দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে হুদা বাবলুসহ সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ডন, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম শফি ও সহ প্রচার সম্পাদক কৃষিবিদ সবুর।  

মতবিনিময় সভা শেষে কারামুক্ত কৃষকদলের নেতাকর্মীদের ফুলের মালা দিয়ে সংবর্ধনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, মে ২৫, ২০২৪
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।