ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আ.লীগ যখনই ক্ষমতায় গেছে গণতন্ত্রকে তছনছ করেছে: সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, মে ২৮, ২০২৪
আ.লীগ যখনই ক্ষমতায় গেছে গণতন্ত্রকে তছনছ করেছে: সালাম

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম বলেছেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় গেছে তখনই এদেশের গণতন্ত্রকে তছনছ করে দিয়েছে। তারা যখনই ক্ষমতায় গেছে লুটপাট করেছে, তারা যখনই ক্ষমতায় এসেছে তখনই মানুষ আতঙ্কিত হয়েছে, তারা যখনই ক্ষমতায় এসেছে এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্ন হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) বিকেলে প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবদুস সালাম আরও বলেন, এ দেশের আপসহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভয় পান। আপনি বেগম খালেদা জিয়াকে এক ঘণ্টার জন্য মুক্ত করে দিন। আর ওই এক ঘণ্টায় বেগম খালেদা জিয়া পল্টনে আসবেন, তখন দেখবেন ঢাকা শহরের কোনো মানুষ বাকি থাকবে না। দেখবেন জনগণ পুরো ঢাকা শহর অচল করে দেবে।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় গেছে তখনই এদেশের গণতন্ত্রকে তছনছ করে দিয়েছে। তারা যখনই ক্ষমতায় গেছে লুটপাট করেছে, তারা যখনই ক্ষমতায় এসেছে মানুষ আতঙ্কিত হয়েছে, তারা যখনই ক্ষমতায় এসেছে এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্ন হয়েছে।

তিনি বলেন, ডামি নির্বাচনে রাতের ভোটে বিজয়ীরা লুটপাট-অপকর্মে জড়িয়েছে। এখন আলোচনায় আসছে আজিজ-বেনজীরের অপকর্ম-লুটপাটের বিষয়। এই আজিজ-বেনজীর কার সৃষ্টি? এটা তো তাদেরই (আওয়ামী লীগ) সৃষ্টি।

আবদুস সালাম আরও বলেন, বেগম জিয়াকে সরকার অনেকদিন ধরে কারাবন্দি করে রেখেছেন। চিকিৎসা নিতে দিচ্ছেন না তাকে। রোগে শোকে আছেন বেগম জিয়া। প্রতিহিংসা পরায়ণ হয়ে বেগম জিয়া ও তারেক রহমানকে নিয়ে নিয়মিত বিষোদগার করছেন শেখ হাসিনা।

বিএনপির আন্তর্জাতিক কমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির জ্যেষ্ঠ সদস্য কারাবন্দি ইশরাক হোসনের মুক্তির দাবিতে দক্ষিণ শ্রমিকদলের আহ্বায়ক সুমন ভূইয়ার সভাপতিত্বে সদস্য সচিব বদরুল আলম সবুজের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুল রহমান শিমুল বিশ্বাস, বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবিরসহ শ্রমিক দলের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মে ২৮, ২০২৪
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।