ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপি রাজপ্রাসাদের রাজনীতি করে না: মঈন খান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, মে ৩০, ২০২৪
বিএনপি রাজপ্রাসাদের রাজনীতি করে না: মঈন খান

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর আবদুল মঈন খান বলেছেন, বাংলাদেশের জনগণের জনপ্রতিনিধিত্ববিহীন, ভোটারবিহীন সরকারকে বিদায় দিয়ে আমরা এদেশে একটি জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য এখানে এসে দাঁড়িয়েছি। আমরা এদেশে জনগণের সরকার চাই।

আমরা এদেশের জনগণের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে দিতে চাই। আমরা এদেশের জনগণের রাজনীতি করি। বিএনপি রাজপ্রাসাদের রাজনীতি করে না।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী পালন উপলক্ষে বৃহস্পতিবার (৩০ মে) ঢাকা মহানগর উত্তরের পল্লবীতে দরিদ্র ও শ্রমজীবী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণের আগে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন। আয়োজনের প্রধান অতিথি হিসেবে ছিলেন মঈন।

মঈন খান বলেন, দেশে জিনিসপত্রের দাম আকাশচুম্বী। মূল্যস্ফীতির কারণে বাংলাদেশের মানুষের ঘরে ঘরে হাহাকার। মানুষের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে এই সরকার। এদেশের ব্যাংকিং ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। এদেশ থেকে লাখ লাখ কোটি টাকা পাচার করেছে তারা। এই পরিস্থিতির আলোকে বাংলাদেশের মানুষের বেঁচে থাকার অধিকার ফিরিয়ে আনতেই আমাদের এই আন্দোলন।

গণতন্ত্র পুনরুদ্ধারের এ লড়াইয়ে দলের সব স্তরের নেতাকর্মীদের শপথ করিয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, আওয়ামী ফ্যাসিবাদী সরকারের পতনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার এবং জনগণের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে না আসা পর্যন্ত আমরা কেউ ঘরে ফিরে যাবো না।

দলীয় নেতাকর্মীদের মধ্যে ইস্পাত-দৃঢ় ঐক্য গড়ে তুলে ও এ অঙ্গীকার নিয়ে রাজপথে থাকার আহ্বান জানান তিনি।

এ সময় মহানগর যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মহানগর সদস্য হাজী মো. ইউসুফ, শাহ আলম, এবিএমএ রাজ্জাক, আফতাব উদ্দিন জসিম, মাহাবুবুল আলম মন্টু, মোহাম্মদপুর থানা বিএনপির আহ্বায়ক শুক্কুর মাহমুদ, শেরে বাংলা নগর থানা যুগ্ম আহ্বায়ক শাহজালাল সিকদারসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মে ৩০, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।