ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘ভারতের সঙ্গে সমঝোতা করে মসনদ পাকা করার চেষ্টা করছে সরকার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
‘ভারতের সঙ্গে সমঝোতা করে মসনদ পাকা করার চেষ্টা করছে সরকার’

ঢাকা: সরকার ভারতের সঙ্গে সমঝোতা চুক্তি করে মসনদ পাকা করার চেষ্টায় আছে বলে মন্তব্য করে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, অচিরেই ভারতের সাথে করা চুক্তি বাতিল করতে হবে, না হলে দেশের মানুষ আপনাদের ক্ষমা করবে না। যেখানে দ্রব্যমূল্যে লাগামছাড়া হয়ে যাচ্ছে, সেখানে আপনারা সমঝোতা চুক্তি করে মসনদ পাকা করার চেষ্টায় আছেন।

শুক্রবার (২৮ জুন) প্রেসক্লাবের সামনে 'অবৈধ সরকারের অবৈধ চুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে' প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে প্রজন্ম বাংলাদেশ।  

ফারুক বলেন, যে দল গণতন্ত্রের বুলি আওড়ায়, সে দলের জন্য আজ মানুষ অন্নহারা, অধিকারহারা। আমার দেশের মাটির উপর দিয়ে রেললাইন নিয়ে যাওয়ার একটাই অর্থ, দেশের সার্বভৌমত্বের প্রতি আপনাদের কোনো সম্মান নেই।

তিনি বলেন, একটি ভুয়া মামলার জন্য আমার নেত্রী বছরের পর বছর কারাগারে বন্দি রয়েছেন। মৃত্যুর সাথে লড়াই করছেন। অথচ আইনমন্ত্রী হেসে হেসে বলেন, বেগম জিয়ার চিকিৎসা হচ্ছে। ।

ফারুক আরো বলেন, দেশের মানুষ আর ভারত ইস্যু নিয়ে সোচ্চার হয়েছে। আপনার ফেলানী হত্যার বিচার করতে পারেন না। পারেন শুধু গণতন্ত্রের জন্য লড়াই করা মানুষদের জেলে ভরতে।

সভায় সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রান্তিক জনশক্তি উন্নয়ন বিষয়ক সহসম্পাদক অর্পণা রায় দাস।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা,জুন ২৮, ২০২৪
ইএসএস/এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।