ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

দুর্নীতি বন্ধ হলে দেশের উন্নয়নের গতি বহুগুণ বাড়বে: শিরীন আখতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
দুর্নীতি বন্ধ হলে দেশের উন্নয়নের গতি বহুগুণ বাড়বে: শিরীন আখতার

ঢাকা: দুর্নীতি বন্ধ হলে দেশের উন্নয়নের গতি বহুগুণ বাড়বে বলে উল্লেখ করেছেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার।

শনিবার (১৩ জুলাই) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে দুর্নীতি, লুটপাটের রাঘববোয়ালদের গ্রেপ্তার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, বিদ্যুতের ভুতুড়ে বিল বন্ধের দাবিতে সমাবেশ থেকে তিনি এ কথা বলেন।

জাসদ ঢাকা মহানগর সমন্বয় কমিটির উদ্যোগে অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, সমাবেশ পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু।

সমাবেশে আরও বক্তব্য রাখেন জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, যুগ্ম সাধারণ সম্পাদক মোহম্মদ মোহসীন, যুগ্ম সাধারণ সম্পাদক মীর্জা মো. আনোয়ারুল হক, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবুল, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা, জাতীয় যুব জোটের সভাপতি ও জাসদের জনসংযোগ বিষয়ক সম্পাদক শরিফুল কবির স্বপন, জাসদ ঢাকা মহানগর দক্ষিণের সহ সভাপতি অ্যাডভোকেট মহিবুর রহমান মিহির, জাসদ ঢাকা মহানগর পশ্চিম সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল, ছাত্রলীগ সভাপতি রাশিদুল হক ননী প্রমুখ।

শিরীন আখতার বলেন, দুর্নীতিবাজ—লুটেরারা যেন দুর্নীতি—লুটপাটের মাধ্যমে অর্জিত অবৈধ অর্থ সম্পদ ভোগ করতে না পারে তা নিশ্চিত করার আহ্বান জানান।

তিনি বলেন, জনগণের হক, জনগণের প্রাপ্য, জনগণের অধিকার, রাষ্ট্রীয় অর্থ সম্পদ চুরি বন্ধ করা গেলে দেশের উন্নয়নের গতি বহুগুণ বাড়বে। প্রধানমন্ত্রীর হাতে যে শাসন দণ্ড আছে তা মুখ না দেখে দল না দেখে দুর্নীতিবাজ লুটেরাদের ওপর নির্মমভাবে প্রয়োগ করতে হবে। যে কোনো মূল্যে আইনের শাসন ও সুশাসন নিশ্চিত করতে হবে।

শিরীন আখতার বলেন, নিত্যপণ্যের বাজারের সিন্ডিকেটের কারসাজি নিয়ে বহু কথা হয়েছে কিন্তু কোনো কাজ হচ্ছে না। নিম্ন আয় ও সীমিত আয়ের মানুষ কষ্টে আছে। আর কোনো অজুহাত না দেখিয়ে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপ নেওয়া দরকার তা সরকারকেই নিতে হবে। এ ব্যাপারে মানুষ আর কোনো অজুহাত শুনতে চায় না।

জাসদের সাধারণ সম্পাদক বলেন, বিদ্যুতের ভুতুড়ে বিল শুধু বিদ্যুৎ বিভাগই নয় পুরো সরকার, প্রশাসনের বিশ্বাসযোগ্যতা ধ্বংস করে আসামির কাঠগড়ায় দাঁড় করিয়ে দিয়েছে। তিনি বিদ্যুতের ভুতুড়ে বিল অবিলম্বে বন্ধ করার দাবি জানান।

কোটা বিষয়ে হাইকোর্টের সর্বশেষ রায়ের পর আর সিদ্ধান্তহীনতা, গড়িমসি, কালক্ষেপণ না করে কোটা পদ্ধতি সংস্কার করে যৌক্তিকীকরণের জন্য অবিলম্বে কমিশন গঠনের দাবি জানান তিনি।  

তিনি কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের শ্রেণিকক্ষ, বাসাবাড়ি, হল-হোস্টেলে ফিরে গিয়ে কমিশনের রিপোর্ট প্রকাশ পর্যন্ত ধৈর্য ধারণের আহ্বান জানিয়ে বলেন, যে সব  রাজনৈতিক অপশক্তি, মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি ছাত্র-ছাত্রীদের আন্দোলনের মধ্যে তাদের ক্ষুদ্র রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য পাগল হয়ে উঠেছে তাদের বিষয়ে ছাত্র-ছাত্রীদের সতর্ক থাকতে হবে।  

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।