ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

রাজনীতি

কক্সবাজারে আন্দোলনকারীদের পেটালেন ছাত্রলীগ নেতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
কক্সবাজারে আন্দোলনকারীদের পেটালেন ছাত্রলীগ নেতা

কক্সবাজার: কক্সবাজারে কোটা আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) কক্সবাজার সরকারি কলেজের সামনের সড়কে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

এ সময় ছাত্রলীগের মারধরে কয়েকজন আন্দোলনকারী আহত হন। এতে কয়েকটি মোটরসাইকেলও ভাঙচুর করা হয়। পরে উভয়পক্ষ সরে গেলে পরিস্থিতি শান্ত হয়।

এর আগে সকাল ১০টা থেকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের লিংকরোড এলাকায় ভিড় করতে থাকেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা।  

এক পর্যায়ে তারা বিভিন্ন স্লোগান দিয়ে কক্সবাজার সরকারি কলেজের দিকে এগিয়ে গেলে সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা বাধা দেন।  

এক পর্যায়ে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক রাজিবুল ইসলাম মোস্তাক তার পকেট থেকে ‘সিম্পল সেলফ ডিফেন্স ফোল্ডিং স্টিক’ বের করে আন্দোলনকারী শিক্ষার্থীদের পেটাতে শুরু করেন।  

এ হামলায় আহত হন কয়েকজন আন্দোলনকারী। সরকারি কলেজের গেটের তালা ভেঙে ফেলেন আন্দোলনকারীরা। ভাঙচুর করা হয় কয়েকটি মোটরসাইকেল। পরে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।  

আন্দোলনকারী কয়েকজন শিক্ষার্থী দাবি করেন, ঢাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে তারা সড়কে শান্তিপূর্ণ আন্দোলনে নেমেছিলেন।  

কিন্তু সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক রাজিব হেলমেট পরে এসে তাদের মারধর করেন। পুলিশের সামনে তাদের মারধর করা হলেও পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করে।

তবে অভিযোগের বিষয়ে ছাত্রলীগের আহ্বায়ক রাজিবুল ইসলাম মোস্তাক দাবি করেন, সরকারি কলেজের নিরাপত্তায় আন্দোলনকারীদের বাধা দিয়েছেন।

ধাওয়া-পাল্টা ধাওয়ার আগে পুলিশ কোটা আন্দোলনকারীদের বাধা দিলেও ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় নীরব থাকার বিষয়ে জানতে চাইলে সেখানে উপস্থিত ডিবি পুলিশের ওসি জাবের মাহমুদ কথা বলতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪ 
এসবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।