ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

‘আ.লীগে চলে যাওয়ারা যেন বিএনপিতে ঢুকতে না পারে’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
‘আ.লীগে চলে যাওয়ারা যেন বিএনপিতে ঢুকতে না  পারে’ 

মাদারীপুর: মাদারীপুর জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট জাফর আলী মিয়া বলেছেন, গত ১৫ বছরে বিএনপি ছেড়ে যারা আওয়ামী লীগে চলে গিয়েছেন, তারা যেন রাতারাতি বিএনপিতে ঢুকতে না পারেন। তারা যেন আপনাদের (বিএনপির নেতা-কর্মী) হাত ধরে দলে অনুপ্রবেশ করতে না পারেন।

 

তিনি বলেন, ‘বিএনপি থেকে আওয়ামী লীগে গিয়ে আপনারা বিএনপির নেতা-কর্মীদের ওপর অনেক অত্যাচার-নির্যাতন করেছেন। তারা বিএনপি বনে যাওয়ার চেষ্টা কইরেন না। ’

শুক্রবার (৩০ আগস্ট) সন্ধ্যায় জেলার শিবচর উপজেলার পৌর বাসস্ট্যান্ডে উপজেলা বিএনপি আয়োজিত এক কর্মী সভায় মাদারীপুর জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট জাফর আলী মিয়া এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, ‘আমাদের চেয়ারম্যান তারেক রহমান বলেছেন- সন্ত্রাসী, চাঁদাবাজ, দস্যুদের স্থান বিএনপিতে নাই। আমরাও জেলা বিএনপির পক্ষ থেকে বলতে চাই, আমাদের চেয়ারম্যানের নীতি আদর্শ বাস্তবায়নের জন্য যেকোনো কঠোর নীতি গ্রহণে আমরা প্রস্তুত!’

জাফর আলী মিয়া আরও বলেন, বিএনপির নাম ভাঙিয়ে কেউ চাঁদাবাজি করে থাকলে, জোর করে কারও মালামাল লুট করে থাকলে দয়া করে সেগুলো ফেরত দিয়ে সুন্দর ভাবে ক্ষমা চেয়ে আসুন।

বিগত সরকারের সমালোচনা করে তিনি বলেন, গত ১৫টি বছর আমরা কথা বলতে পারিনি। মুক্ত বাতাস উপভোগ করতে পারিনি। ছাত্র-জনতার আন্দোলনে ফ্যাসিস্ট সরকারের পতনের পর আমরা মুক্ত বাতাস পেয়েছি। আমাদের সাময়িক বিজয় হয়েছে।

নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের সম্পূর্ণ বিজয় এখনও হয়নি। অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে বিজয়ী হওয়ার মধ্য দিয়ে বিএনপির সম্পূর্ণ বিজয় অর্জন হবে। অতএব, আপনাদের জনগণের দ্বারে দ্বারে যেতে হবে। সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরি করতে হবে। ভোট চাইতে হবে। দলবাজি, চাঁদাবাজি, দস্যুতা ছেড়ে দিন। এদের দলে প্রশ্রয় দেওয়া হবে না।

শিবচর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ইয়াজ্জেম হোসেন রোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব জাহান্দার আলী জাহান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জামিলুর হোসেন মিঠু, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলজার হোসেন, শিবচর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জহের গোমস্তা, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম দিপুসহ বিএনপির নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।