ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

চাঁদাবাজি-দখলবাজির অভিযোগ এলে কাউকে ছাড় দেওয়া হবে না: নজরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
চাঁদাবাজি-দখলবাজির অভিযোগ এলে কাউকে ছাড় দেওয়া হবে না: নজরুল

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশে একটি অরাজকতা পরিবেশ ও বিশৃঙ্খলা তৈরি করার পাঁয়তারা চলছে। এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

বিএনপিতে যাদের বিরুদ্ধে চাঁদাবাজি ও দখলবাজির অভিযোগ আসবে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, যারা এতে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থাসহ আইনি ব্যবস্থাও নেওয়া হবে।

বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শ্রমিক দলের এক যৌথসভায় তিনি এসব কথা বলেন। বিপ্লব পরবর্তী সড়ক, শিল্পকারখানা, বন্দর, গার্মেন্টসসহ বিভিন্ন সেক্টরে চাঁদাবাজি বন্ধ এবং শান্তি রক্ষার্থে এ সভা অনুষ্ঠিত হয়।

নজরুল ইসলাম খান বলেন, পতিত স্বৈরশাসকের পদত্যাগের দাবিতে দীর্ঘ ১৫ বছর আমরা আন্দোলন করে আসছি। এতে আমাদের লাখ লাখ নেতা কারাবরণ করেছেন। গুম খুন হয়েছে অজস্র নেতাকর্মী। অমানুষিক নির্যাতনের শিকার হয়েছি। আমরা সরকার পতনের এক দফা দিয়েছিলাম। কিন্তু তারা করেছে পলায়ন।

তিনি বলেন, দেশকে চাঁদাবাজ ও দখলমুক্ত করতে আমরা জনগণের কাছে ওয়াদাবদ্ধ। যেকোনো কিছুর বিনিময়ে দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে হবে। এতদিন জনগণের ওপর অত্যাচার চালিয়ে ক্ষান্ত হয়নি পতিত সরকার। এখন রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, বিএনপিতে কোনো চাঁদাবাজ বা সন্ত্রাসীর স্থান নেই। এদেশে গণমানুষের একমাত্র দল জাতীয়তাবাদী দল। তাই সরকার বিরোধী আন্দোলনে রিকশাওয়ালা থেকে শুরু করে দিনমজুররাও আমাদের সঙ্গে আন্দোলনে সম্পৃক্ত ছিল। আমরা যে ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছি সেখানেও সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে আমাদের ডাকে সাড়া দিচ্ছেন।

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী এবং শ্রমিক দলের সমন্বয়ক শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে দেশে যে পরিবর্তন হয়েছে অতি বিপ্লব করে সে অর্জন যাতে নষ্ট না হয়ে যায় সেদিকে নজর রাখতে হবে। এক্ষেত্রে সবচেয়ে অগ্রণী ভূমিকা রাখতে হবে শ্রমিক সমাজকে। দেশের সাধারণ মানুষ শ্রমিকেরই সন্তান। প্রতিটি কলকারখানা, গার্মেন্টস, পরিবহনখাতসহ সব সেক্টরকে চাঁদাবাজ ও দখলমুক্ত করতে শ্রমিকদের মূখ্য ভূমিকা রাখতে হবে।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন, শ্রমিক দলের প্রধান সমন্বয়ক শিমুল বিশ্বাস, শ্রমিক নেতা এম নাজিম উদ্দীন, হুমায়ুন কবির খান, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের আহ্বায়ক সুমন ভূইয়া, সদস্য সচিব বদরুল আলম সবুজ, উত্তরের আহ্বায়ক শাহ আলম রাজা, সদস্য সচিব কামরুজ্জামান কামরুলসহ ঢাকা মহানগর, গাজীপুর জেলা মহানগর, নারায়ণগঞ্জ জেলা মহানগরসহ অত্র অঞ্চলের শিল্পাঞ্চল, গার্মেন্টস, পরিবহন ও বন্দর শ্রমিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৪
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।