ঢাকা, রবিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

আশুলিয়ায় শ্রমিক সমাবেশে হট্টগোল, আহত ৫

অতিথি করেসপন্ডেন্ট, সাভার (ঢাকা) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
আশুলিয়ায় শ্রমিক সমাবেশে হট্টগোল, আহত ৫

ঢাকা: সাভারের আশুলিয়ায় সমাবেশে শ্রমিক দলের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পাঁচজন আহত হয়েছেন।

জানা গেছে, মাজহারুল ইসলাম খান নামে বিএনপির এক নেতাকে ট্রাকে তৈরি স্টেজ থেকে ফেলে দেওয়া হয়েছে। তিনি গুরুতর আহত হয়েছেন।

এ ঘটনার পর সেখানে উপস্থিত হন আয়োজনের প্রধান অতিথি ও সাবেক সাবেক সংসদ সদস্য ডা. দেওয়ান মো. সালাউদ্দিন বাবু।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল উত্তরবঙ্গগামী বাস স্ট্যান্ড এলাকায় সমাবেশটি আয়োজিত হয়। দেশের শিল্পকারখানা ভাঙচুর ও শ্রমিক অসন্তোষ সৃষ্টিকারীসহ ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শ্রমিক সমাবেশের আয়োজন করা হয়।

আহত বিএনপি নেতা মাজহারুল ইসলাম খান ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক বলে দাবি করা হচ্ছে। তার সঙ্গে আরও যে চারজন আহত হয়েছেন, তাদের নাম পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের আশুলিয়া থানা ইউনিটের সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের শুরুতেই ট্রাকের অস্থায়ী স্টেজে ওঠাকে কেন্দ্র করে প্রথমে হট্টগোলের সৃষ্টি হয়। পরে ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক দাবি করা মাজহারুল ইসলাম খানকে স্টেজ থেকে ফেলে দেওয়া হয়। পরে এক গ্রুপ এসে তাকে পিটিয়ে আহত করে। এসময় দুই গ্রুপের সংঘর্ষ হয়, ভাঙচুর করা হয় চেয়ার।

আহত মাজহারুল ইসলাম খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, আমি ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের রানিং সাধারণ সম্পাদক। আমাকে স্টেজ থেকে ফেলে দেওয়া হয়। গফুর চেয়ারম্যান ও মোখলেস খাঁনের লোকজন আমাদের ওপর হামলা করেছে। আমাদের অন্তত ৫ জন আহত হয়েছেন। আমিও হাসপাতালে চিকিৎসা নিচ্ছি।

এ ব্যাপারে আশুলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল গফুরের মুঠোফোনে যোগাযোগ করা হয়। শ্রমিক সমাবেশে সংঘর্ষের ব্যাপারে জানতে চাইলে তিনি একটি প্রোগ্রামে আছেন বলে কল কেটে দেন।

বিষয়টি নিয়ে আশুলিয়া বিএনপির আরও কারও বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।