ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

জাতীয় সংগীত নিয়ে আযমীর বক্তব্য ব্যক্তিগত: জামায়াত সেক্রেটারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
জাতীয় সংগীত নিয়ে আযমীর বক্তব্য ব্যক্তিগত: জামায়াত সেক্রেটারি

রংপুর: জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, আব্দুল্লাহিল আমান আযমী জামায়াতে ইসলামীর সদস্য নন। তিনি জাতীয় সংগীত পরিবর্তন নিয়ে যা বলেছেন, তা তার একান্ত ব্যক্তিগত মন্তব্য।

এর ব্যাখ্যার দায় জামায়াতে ইসলামীর নয়।

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে রংপুরের একটি হোটেলে আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত শহীদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে সমবেদনা জানানোর সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।

তিনি বলেন, দেশের বিশিষ্ট ৪৮ নাগরিকের দেওয়া বিবৃতিতে ‘জামায়াতে ইসলামীর আমির জাতিকে অতীতের সব কিছু ভুলে যাওয়ার পরামর্শ দিয়েছেন’ উল্লেখ করা হলেও জামায়াতের আমির এ ধরনের কথা বলেননি।  

তাই এমন বিবৃতিতে তিনি কোনো প্রতিক্রিয়া দেখাবেন না।

গোলাম পরওয়ার বলেন, দেশের সংস্কার এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। গত ১৫ বছরে রাষ্ট্রযন্ত্রের রন্ধ্রে রন্ধ্রে ফ্যাসিবাদের দোসররা ঘাপটি মেরে বসে আছে। সংবিধান ও ইলেকশন কমিশনের সংস্কার করতে হবে। আমাদের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোতে গত ১৫ বছরে দলীয়করণ হয়েছিল, সেগুলোর সংস্কার করতে হবে।

গত ১৫ বছরের জঞ্জাল পরিষ্কার করতে দীর্ঘ সময় লাগবে। অন্তর্বর্তী সরকারের জন্য সব সংস্কার সম্ভব না হলেও নিরপেক্ষ নির্বাচন করতে যা করা দরকার, এখন সেটি করাই বড় চ্যালেঞ্জ, যোগ করেন তিনি। প্রয়োজনীয় সংস্কারগুলো করে একটি নির্বাচন আয়োজন করতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানাই।

অনুষ্ঠানে রংপুর মহানগর জামায়াতের আমির এটিএম আজম খানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাহবুবুর রহমান বেলাল, জামায়াতের জেলা আমির অধ্যাপক গোলাম রব্বানী, সেক্রেটারি ওবায়দুল্লাহ সালাফী, মহানগর শিবিরের সেক্রেটারি নুরুল হুদাসহ অনেকে।

আলোচনা অনুষ্ঠান শেষে আন্দোলনে নিহত শহীদদের পরিবারের সদস্যদের হাতে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে সহায়তার অর্থ তুলে দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।