ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

সোমবার রংপুরের পীরগাছায় হরতালের ডাক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
সোমবার রংপুরের পীরগাছায় হরতালের ডাক

রংপুর: রংপুরের পীরগাছা উপজেলায় সোমবার (৯ সেপ্টেম্বর) অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে ব্যবসায়িক সমিতি।  

রোববার (৮ সেপ্টেম্বর) উপজেলা বিএনপির আহ্বায়ক আমিনুল ইসলাম রাঙ্গার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে হাজারো নেতাকর্মী বিক্ষোভ সমাবেশ করেন।

 

এ ঘটনায় ব্যবসায়ী সমিতি সংহতি প্রকাশ করে রাঙ্গার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে সোমবার ভোর ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত সর্বাত্মক হরতালের ডাক দেয়।

বিএনপি নেতাকর্মীরা বলেন, একরামুল হক নামে এক শিক্ষার্থী‌ শনিবার রাতে পীরগাছা থানায় একটি মিথ্যা মামলা করেছেন।

এ মামলার প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে পীরগাছা।  
বিএনপি নেতাদের দাবি, মামলায় বিএনপি নেতার বিরুদ্ধে গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিজয় মিছিলে লাঠি ও দেশীয় অস্ত্র নিয়ে বাধা দেওয়ার ও গুলি ছোড়ার অভিযোগ আনা হয়েছে। এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।  
 
পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত কুমার সরকার বলেন, মামলায় বিএনপি নেতা আমিনুল ইসলাম রাঙ্গাকে ছাড়াও অজ্ঞাত আরও ১৫-২০ জনকে আসামি করা হয়েছে।

তিনি বলেন, মামলাটি তদন্ত করা হচ্ছে।

রোববার সকাল থেকে বিভিন্ন ইউনিয়ন থেকে বিএনপি নেতাকর্মীরা উপস্থিত হতে থাকেন উপজেলা বিএনপি অফিসের সামনে। পরে উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশ হয়। দ্রুত মামলাটি প্রত্যাহার না করা হলে কঠোর কর্মসূচি ঘোষণা করারও হুঁশিয়ারি দেওয়া হয়। পরে সেখান থেকে মিছিল নিয়ে পীরগাছার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন নেতাকর্মীরা।  

এ ব্যাপারে আমিনুল ইসলাম রাঙ্গার বলেন, উপজেলা বিএনপিকে ছোট করার জন্য আমার নামে মিথ্যা মামলা করা হয়েছে। এর প্রতিবাদে ও প্রত্যাহারের দাবিতে হাজারো জনগণ প্রতিবাদ জানাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।