ঢাকা, সোমবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

জনগ‌ণের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: তারেক রহমান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
জনগ‌ণের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: তারেক রহমান

সাতক্ষীরা: যতক্ষণ পর্যন্ত জনগ‌ণের সরকার প্রতিষ্ঠা না হ‌বে ততক্ষণ পর্যন্ত বিএন‌পির আন্দোলন চল‌বে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।   

রোববার (৮ সে‌প্টেম্বর) বিকেলে সাতক্ষীরার কলা‌রোয়া হাইস্কুল ফুটবল মা‌ঠে উপ‌জেলা ও পৌর বিএন‌পি আ‌য়ো‌জিত বিশাল সমা‌বে‌শে ভার্চ্যুয়া‌লি প্রধান অতি‌থির বক্তব্যে তি‌নি এ কথা জানান।

 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ব‌লেন, দে‌শের ভেত‌রে-বাই‌রে যারা কলকা‌ঠি নাড়‌ছে, তারা চায় না দে‌শে গণতন্ত্র ফি‌রে আসুক। এক যু‌গেরও বে‌শি সময় ধ‌রে সমগ্র বাংলা‌দে‌শের মানুষ নির্যাতিত হ‌য়ে‌ছে। কলা‌রোয়া সাতক্ষীরার মানুষ এর প্রমাণ। দুই যুগ ধ‌রে আ‌ন্দোল‌নের মাধ্য‌মে দেশ স্বৈরাচারমুক্ত হ‌য়ে‌ছে।  

দেশের সম্ভাবনা‌কে কা‌জে লাগা‌তে জনগ‌ণের সরকার দরকার উল্লেখ ক‌রে তি‌নি ব‌লেন, জনগ‌ণের সরকার প্রতিষ্ঠা কর‌তে গে‌লে রাস্তা এক‌টি। এজন্য আন্দোলন কর‌তে গি‌য়ে বিএন‌পির লাখ লাখ নেতা-কর্মী খুন-গুম-মামলার শিকার হ‌য়ে‌ছেন। স্বৈরাচার পা‌লি‌য়ে‌ছে। কিন্তু জনগ‌ণের রাজনৈতিক অধিকার এখ‌নো অর্জিত হয়‌নি। এজন্য আমাদের আন্দোলন এখ‌নো শেষ হয়‌নি। যতক্ষণ পর্যন্ত জনগ‌ণের সরকার প্রতিষ্ঠা না হ‌বে ততক্ষণ পর্যন্ত বিএন‌পির আন্দোলন চল‌বে।  

তা‌রেক রহমান ব‌লেন, আসুন আমরা দৃঢ় শপথ গ্রহণ ক‌রি যে এই দে‌শের হা‌রি‌য়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধা‌রে আন্দোলন চা‌লি‌য়ে যাব।  

‌বিএন‌পির রাজনী‌তি উন্নয়ন-উৎপাদ‌নের রাজনীতি উল্লেখ ক‌রে তি‌নি ব‌লেন, বাংলা‌দে‌শের প্রত্যেক অঞ্চ‌লে যেসব সম্ভাবনা আছে, তা সাম‌নে এনে দেশ‌কে এগিয়ে নেওয়া হ‌বে।  

এসময় তারেক রহমান সাতক্ষীরার আম, চিং‌ড়ি মাছ ও সুন্দরব‌নের কথা উল্লেখ ক‌রেন এবং এখানকার সম্ভাবনাময় পণ্য উৎপাদন ও সংরক্ষ‌ণের মাধ্যমে বেকার যুবক‌দের কর্মসংস্থান গ‌ড়ে তোলার উদ্যোগ গ্রহ‌ণের কথা জানান।  

বিএন‌পির কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সা‌বেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হা‌বিবের সভাপ‌তি‌ত্বে সমা‌বে‌শে ‌বক্তব্য রা‌খেন কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, রংপুর বিভাগীয় সহ-সাংগঠ‌নিক সম্পাদক আব্দুল খা‌লেক, খুলনা বিভাগীয় সহ-সাংগঠ‌নিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, ‌বিএন‌পি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসু‌দ্দিন দিদার, জাতীয় নির্বাহী কমি‌টির সদস্য ডা. শ‌হিদুল আলম, সা‌বেক সংসদ সদস্য কাজী আলাউদ্দীন, অ্যাডভোকেট শাহানারা আক্তার বকুল, সাতক্ষীরা জেলা বিএন‌পির যুগ্ম আহ্বায়ক তা‌রিকুল হাসান, আইনুল ইসলাম নান্টা প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।