ঢাকা, শুক্রবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সাবেক এমপি বাহার ও তার মেয়ে সূচনাকে ভারতে পাঠানো সেই সুমন গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
সাবেক এমপি বাহার ও তার মেয়ে সূচনাকে ভারতে পাঠানো সেই সুমন গ্রেপ্তার

কুমিল্লা: কুমিল্লার সীমান্ত পথে সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার ও সাবেক মেয়র তাহসিন বাহার সূচনাসহ অবৈধভাবে ভারতে পাঠানোর অভিযোগে ইউপি সদস্য মো. সুমন মিয়াকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।  

সুমন জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়ন পরিষদের (ইউপি) ৩ নম্বর ওয়ার্ডের সদস্য।

তিনি উপজেলার তেতাভূমি গ্রামের আলী আশরাফের ছেলে।  

তার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি চালিয়ে হত্যা করাসহ বিভিন্ন অভিযোগে পাঁচটি মামলা রয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) তাকে আদালতের মাধমে জেলহাজতে পাঠানো হয়।  

পুলিশ জানায়, গত ৫ আগস্ট সরকার পতনের পর সুমনের বিরুদ্ধে কুমিল্লা সদর আসনের সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন ও তার মেয়ে কুমিল্লা সিটির সাবেক মেয়র তাহসিন বাহার সূচনাকে বুড়িচং সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালানোর সুযোগ করে দেওয়ার অভিযোগ ওঠে। এ দুজনকে ভারতে পাঠানোর পর সুমনের মোবাইল ফোনের ভিডিও কলের স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপর তাকে গ্রেপ্তারে অভিযান শুরু করে থানা ও ডিবি (গোয়েন্দা শাখা) পুলিশ।

ডিবির ইনচার্জ সাজ্জাদ করিম খান জানান, গোপন সূত্রে খবর পেয়ে বুড়িচং থানার শংকুচাইল বাজারের পাকা রাস্তার ওপর থেকে সুমনকে বুধবার রাতে গ্রেপ্তার করা হয়। তার নামে পাঁচটি মামলা রয়েছে। সেই সঙ্গে সাবেক এমপি বাহার ও তার মেয়েসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের ভারতে পালাতে সাহায্য করার বিষয়ে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।  

একটি সূত্র জানায়, সুমনের সঙ্গে স্থানীয় এক বিএনপি নেতার সখ্য রয়েছে। সুমন তার মাধ্যমে বাহার ও সূচনাকে ভারতে পাঠান। সুমন গ্রেপ্তারের পর বিএনপি নেতার সঙ্গে তার তোলা ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।