ঢাকা, শুক্রবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

হিন্দু ভাইদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করলে হাত ভেঙে দেওয়া হবে: টুকু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
হিন্দু ভাইদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করলে হাত ভেঙে দেওয়া হবে: টুকু

সিরাজগঞ্জ: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, কারও যেন সাহস না হয় হিন্দু ভাইদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার। যারা আঘাত করবে তাদের হাত ভেঙে দেওয়া হবে।

একটা পক্ষ আছে সরকারের সুনাম নষ্ট করতে, এরা দেশ চালাতে পারছে না
সেটা প্রমাণ করতে, সংখ্যালঘুদের যে জীবনের নিরাপত্তা নেই সেটা প্রমাণ করার জন্য। তাই আপনার সতর্ক থাকবেন যাতে কেউ অঘটন ঘটিয়ে অন্য কারো ঘাড়ে চাপাতে না পারে।

শুক্রবার (৪ অক্টোবর) সিরাজগঞ্জ শ্রী শ্রী মহাপ্রভুর আখড়ায় হিন্দু সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, বিগত সরকার গত ১৬ বছর ধরে সামাজিক বন্ধনকে দ্বিধাবিভক্ত করে ফেলেছে। যার ফলে আমি নিজেও আপনাদের পূজায় আসতে পারিনি। গত ১৬ বছরে আইনকে পদদলিত করে একটি দলীয় শাসনের ব্যবস্থা করেছিল। কোর্ট বলেন, আদালত বলেন, প্রত্যেকটা জায়গায় দলীয়করণ করে ফেলে। যার কারণে ছাত্র-জনতার বিপ্লবের মধ্য দিয়ে সাঈদ-মুগ্ধদের রক্তের ওপর দিয়ে নতুন বাংলাদেশের সৃষ্টি হয়েছে।

সাবেক মন্ত্রী টুকু আরও বলেন, ছাত্র-জনতার আন্দোলনের ফলে আজকে খুনি হাসিনা পালিয়েছে, এটাও বাংলাদেশের একটি বিরল ঘটনা। বিশ্বের দিকে তাকান খুব কম দেশের প্রধানই দেশ ছেড়ে পালিয়েছে। যে পুলিশ বাহিনী শান্তিশৃঙ্খলা রক্ষা করবে সেই বাহিনীকে তারা ধ্বংস করেছে। এখন নতুন করে যারা পুলিশ বাহিনীতে আছেন, তারাও যে খুব সক্রিয় তা আমার মনে হয় না। তাই দায়িত্ব পড়েছে আমাদের নাগরিকদের ওপর।

তিনি বলেন, আজকে পূজামণ্ডপগুলো পাহারা দেওয়ার দায়িত্ব আমি আমার দলের পক্ষ থেকে গ্রহণ করছি। আমাদের লোকজন দিনরাত পাহারা দেবে। আশা করছি সিরাজগঞ্জের দুর্গাপূজা এবার সবচেয়ে শান্তিপূর্ণ ও আনন্দময় হবে।

জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি সন্তোষ কুমার কানুর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস, বিএনপি নেতা ও জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইন্দ্রজিৎ সাহা,  অ্যাডভোকেট কল্যাণ সাহা, সত্য নারায়ণ সারদা ও বৈষম্যবিরোধী ছাত্র সমন্বয়ক ইয়াসিন আরাফাত ঈশান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।