ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দিদার হত্যা মামলায় টুঙ্গিপাড়া আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
দিদার হত্যা মামলায় টুঙ্গিপাড়া আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেপ্তার

গোপালগঞ্জ: গোপালগঞ্জে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদার হত্যা মামলায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান তৌফিক বিশ্বাসকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

রোববার (৬ অক্টোবর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে শনিবার রাত ৩টার দিকে টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী বাজারের সোনালী ব্যাংক ভবনের তিন তলার একটি কক্ষ থেকে তাকে গ্রেপ্তার করে জেলা পুলিশের ডিটেকটিভ ব্রাঞ্চের (ডিবি) দল।  

গ্রেপ্তার তৌফিক বিশ্বাস টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গোপালগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোহাম্মদ সাজেদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা দিদার হত্যা মামলায় সম্পৃক্ততা থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ১৭ সেপ্টেম্বর নিহত স্বেচ্ছাসেবক দল নেতা দিদারের স্ত্রী রাবেয়া রহমান বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন। এতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-২ আসনের এমপি শেখ ফজলুল করিম সেলিম, সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি নাজমা আক্তারসহ ১১৭ জনের নাম উল্লেখ ও ১৫০০ জনকে অজ্ঞাত অসামি করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী স্ত্রী, সন্তান ও দলীয় নেতাকর্মীদের নিয়ে টুঙ্গিপাড়ার পাটগাতী গ্রামের নিজ বাড়িতে যাচ্ছিলেন। এদিন বিকেলে তাদের গাড়ি বহরটি ঢাকা-খুলনা মহাসড়ক দিয়ে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় পৌঁছালে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গাড়ি বহরে হামলা চালায়। একপর্যায় স্বেচ্ছাসেবক দল নেতা শওকত আলী দিদারকে পিটিয়ে হত্যা করে মহাসড়কের ঢালে ফেলে রাখা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।