ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বরিশালে হত্যা মামলায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
বরিশালে হত্যা মামলায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি গ্রেপ্তার

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় হত্যা মামলার আসামি উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ফিরোজ শিকদারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার আসামিকে শুক্রবার সকালে বরিশাল আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালে আওয়ামী লীগ সরকারের সময় উপজেলা বিএনপি নেতা কবির হোসেনকে বাইপাস সড়কে কথিত ক্রসফায়ার দিয়ে ২১ ফেব্রুয়ারি রাতে হত্যা করা হয়েছিল। তখন আওয়ামী লীগ সরকারের কারণে মামলা করতে পারেনি তার পরিবার।

ওই ঘটনার ১০ বছর পর নিহত বিএনপি নেতা কবির হোসেনের ছেলে উপজেলার গৈলা ইউনিয়নের নগর বাড়ি গ্রামের আশিকুর রহমান আসিফ বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে বরিশাল আদালতে ৮ অক্টোবর একটি হত্যা মামলা করে।

ওই মামলায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল-১ আসনের সাবেক এমপি আবুল হাসানাত আব্দুল্লাহসহ তৎকালীন বরিশাল রেঞ্জের ডিআইজি হুমায়ুন কবিরসহ ১৪ জনের নাম উল্লেখসহ ৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করা হয়েছে।

ওই মামলার আসামি আগৈলঝাড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফিরোজ শিকদারকে বৃহস্পতিবার বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) শফিকুল সরদার গ্রেপ্তার করেন।

গ্রেপ্তার ফিরোজ শিকদারকে শুক্রবার সকালে বরিশাল আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে আগৈলঝাড়ার থানার পরিদর্শক (তদন্ত) সুশংকর বলেন, ফিরোজ শিকদারকে ২০১৫ সালের একটি হত্যা মামলায় গ্রেপ্তার করে বরিশাল আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
এমএস/জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।