ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

জয়পুরহাট জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজ গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
জয়পুরহাট জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজ গ্রেপ্তার

জয়পুরহাট: জয়পুরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২৭ অক্টোবর) রাত ১টার দিকে মাহফুজকে তার জেলা শহরের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহেদ আল মামুন।

গোলাম মাহফুজ চৌধুরী অবসর আক্কেলপুর উপজেলার পূর্ব চকবিলা গ্রামের মৃত গোলাম রসুল চৌধুরীর ছেলে। তিনি বর্তমানে জেলা শহরের আলহেরা একাডেমি নগর এলাকায় বসবাস করেন।

পুলিশ সূত্রে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ৪ আগস্ট গুলিতে শিক্ষার্থী নজিবুল সরকার বিশাল মারা যান। এ ঘটনায় নিহতের বাবা মজিদুল সরকার সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নির্দেশদাতা হিসেবে উল্লেখ করে ১২৮ জনের নামে হত্যা মামলা করেন। সেই মামলায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসরকে ৩০ নম্বর আসামি করা হয়।

এছাড়া গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পট পরিবর্তনের পর থানা এলাকায় গুলিতে মারা যান মেহেদী নামে এক অটোরিকশাচালক। নিহতের স্ত্রী জেসমিন আক্তার সৃষ্টি এ ঘটনায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদসহ ২১৭ জনকে আসামি করে হত্যা মামলা করেন। সেই মামলায়ও গোলাম মাহফুজ চৌধুরী অবসরকে ৫১ নম্বর আসামি করা হয়েছে। এ দুটি হত্যা মামলা ছাড়াও গোলাম মাহফুজ চৌধুরীর নামে সদর ও আক্কেলপুর থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে।

জয়পুরহাট থানার ওসি শাহেদ আল মামুন  বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘিরে সদর থানায় ১০টি মামলা হয়েছে। এসব মামলার প্রায় সবগুলোতেই গোলাম মাহফুজ চৌধুরীর নাম রয়েছে। সোমবার তাকে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।