ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

বিএনপির সঙ্গে ঐক্যের প্রশ্নই ওঠে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৬
বিএনপির সঙ্গে ঐক্যের প্রশ্নই ওঠে না

ঢাকা: বিএনপির সঙ্গে ঐক্য তো দূরের কথা সংলাপ করারও প্রশ্ন ওঠে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, যখন বিএনপির ভেতর থেকে জামায়াতকে ছাড়ার কথা উঠেছে তখন আবার বিএনপির সঙ্গে জামায়াতের প্রেম শুরু হয়ে গেছে।

এই বিএনপির সঙ্গে ঐক্য তো দূরের কথা তাদের সঙ্গে সংলাপ করারও প্রশ্ন ওঠে না। জনগণের সঙ্গে আমাদের ঐক্য হয়ে গেছে। বাংলার মানুষ জেগে উঠেছে।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) বিকেলে রাজধানীর পুরানা পল্টনে ১৪ দলের শরিক গণ-আজাদী লীগের স্থায়ী কার্যালয় উদ্বোধন ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দোয়া অনুষ্ঠানে মোহাম্মদ নাসিম এসব কথা করেন।

খালেদা জিয়ার উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদ এক অনুষ্ঠানে জামায়াত ছাড়ার কথা বললে পরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এটি তার ব্যক্তিগত কথা।

এই প্রসঙ্গে নাসিম বলেন, বিএনপির একজন নেতা যেই জামায়াতকে ছাড়ার কথা বললেন, তখনই জামায়াতের সঙ্গে তাদের (বিএনপি) আবার প্রেম শুরু হয়ে গেছে। এই দুই দল মিলে দেশে জঙ্গিবাদে মদদ দিচ্ছে।

১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, আমাদের সন্ত্রাস-জঙ্গিবাদবিরোধী কর্মসূচিতে হাজার হাজার মানুষ যোগ দিয়েছেন। মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে জেগে উঠেছে। কারণ যেকোনো দুর্যোগেই বাঙালি জেগে ওঠে। এটাই বাঙালির ঐতিহ্য।

গণ-আজাদী লীগের সভাপতি এস কে শিকদারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ একাংশ) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, গণ-আজাদী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ আতা উল্লাহ খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৬
এসকে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।