ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

রবীন্দ্রনাথের প্রয়াণদিবসে গণতান্ত্রিক লীগের সভা

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৬
রবীন্দ্রনাথের প্রয়াণদিবসে গণতান্ত্রিক লীগের সভা

ঢাকা: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৬তম প্রয়াণদিবস উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক লীগ আলোচনা সভা করেছে।

শনিবার (৬ আগস্ট) বিকেল ৩টায় রাজধানীর কল্যাণপুরে সংগঠনের নিজস্ব কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এমএ জলিল।

আলোচনায় অংশ নেন সাবেক সচিব, বিনিয়োগ বোর্ডের চেয়ারম্যান ও পিএসসির সদস্য ইতিহাসবিদ সিরাজউদ্দীন আহমেদ, অ্যাডভোকেট ফরিদা ইয়াসমিন পপি, অধ্যাপক জয়নাল আবেদীন, জাসদ নেতা হুমায়ুন কবির, আওয়ামী লীগ নেতা আসম মোস্তফা কামাল, জাতীয় গণতান্ত্রিক লীগের সহ-সভাপতি সরদার মোহাম্মদ আলী বাদল, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস, সাংগঠনিক সম্পাদক ফারহানা ইয়াসমিন মনি, প্রচার সম্পাদক শামীম হোসেন, দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

সিরাজউদ্দীন আহমেদ বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর চেয়েছিলেন বাংলা ভাষাভাষীদের দুই বাংলা নিয়ে স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠা। সেই বাংলার জন্য তিনি কবিতা লিখেছিলেন ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি’ এইটি আমাদের বাংলাদেশের জাতীয় সঙ্গীত।

তিনি আরও বলেন, বাংলাভাষীদের দেশ হবে সন্ত্রাস-জঙ্গিবাদ মুক্ত, গুপ্তহত্যাকারীদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবো এবং কবির স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করবো।
 
বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৬
এসএস/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।