ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

গলাচিপা পৌরসভা নির্বাচন বিএনপির বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৬
গলাচিপা পৌরসভা নির্বাচন বিএনপির বর্জন

পটুয়াখালী: ভোটকেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়া, প্রকাশ্যে ভোট দেওয়াসহ নানা অভিযোগ এনে পটুয়াখালীর গলাচিপা পৌরসভা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে উপজেলা বিএনপি।

রোববার (৭ আগস্ট) বেলা পৌনে ১১টায় উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

বিএনপির প্রার্থী আবু তালেব মিয়া জানান, আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবদুল ওহাব খলিফার পক্ষে বাউফল পৌর মেয়রের নেতৃত্বে জেলা আওয়ামী লীগের একদল ক্যাডার শনিবার রাত থেকে গোটা পৌর এলাকায় মহড়া দিচ্ছে এবং বিএনপির নেতাকর্মীদের ভয়ভীতি ও হুমকি দিচ্ছে। তা সত্ত্বেও সকালে প্রতিটি কেন্দ্রে বিএনপি প্রার্থীর এজেন্ট দেওয়া হয়।

তিনি বলেন, সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলেও সাড়ে ৮টার দিকে বিভিন্ন ভোটকেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়া হয়। এ ব্যাপারে প্রশাসনকে অবহিত করা হলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। তাই বাধ্য হয়ে ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।

তবে এ অভিযোগ অস্বীকার করেছেনে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আলমগীর হোসেন। তিনি বলেন, ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে চলছে।

উল্লেখ্য, মেয়র প্রার্থী আবদুল ওহাব উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান মেয়র।

রিটার্নিং অফিসার মো. নাজমুল কবির বাংলানিউজকে বলেন, কঠোর নজরদারীর মধ্য দিয়ে ভোট চলছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিএনপি ভোট বর্জনের বিষয়টি আমাকে লিখিত বা মৌখিকভাবে জানায়নি।

এ পৌরসভায় মোট নয়টি ভোটকেন্দ্র রয়েছে। এখানে ভোটারের সংখ্যা ১৪ হাজার ৩৬১।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।